জনগণের সম্পৃক্ততা ছাড়া কোনো আন্দোলন হয় না : শিক্ষামন্ত্রী

| বুধবার , ২৮ জুন, ২০২৩ at ৭:৩৪ পূর্বাহ্ণ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আন্দোলন মানে জনগণের সম্পৃক্ততা থাকে। জনগণের সম্পৃক্ততা ছাড়া জনবিচ্ছিন্ন হয়ে এবং সত্যিকারের ইস্যু ছাড়া কোনো আন্দোলন হয় না। তিনি বলেন, জনবিচ্ছিন্ন থেকে কোনো দল আন্দোলন করতে পারে না। সে কারণে বিএনপির আন্দোলনের কোন ভিত্তি নেই। তারা শুধুমাত্র হাঁকডাকে সীমাবদ্ধ থাকে।

গতকাল মঙ্গলবার চাঁদপুর সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে গনি মডেল উচ্চ বিদ্যালয়ে জাতীয় স্কুল ক্রিকেট টুর্ণামেন্টের রানার্স আপ দলের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। খবর বাসসের।

শিক্ষামন্ত্রী বলেন, যারা অতীতে গণতন্ত্রকে হত্যা করেছে, স্বৈরশাসন ও কারফিউ দিয়ে দেশ চালিয়েছে, যারা গ্রেনেড মেরে মানুষ হত্যা করেছেতাদের হাতে কখনো গণতন্ত্র নিরাপদ নয়, ছিলোও না।

বর্তমান সরকার ক্রীড়ার উন্নয়নে কাজ করছেউল্লেখ করে তিনি বলেন, সুস্থ মন ও সুস্থ দেহের জন্য পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা প্রতিটি বিদ্যালয়ে চলমান রাখতে হবে।

বিজয়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা চাঁদপুরের জন্য একটি গৌরব অর্জন করেছো। তোমাদের সকলের জন্য একটি বড় ধরনের অনুষ্ঠানের আয়োজন করার চেষ্টা করা হবে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আমিনুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য নকীবুল ইসলাম চৌধুরী ও বিদ্যালয় প্রধান শিক্ষক মো. আব্বাস উদ্দিন। এ সময় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভুঁইয়া, চাঁদপুর জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. রনজিত রায় চৌধুরীসহ বিদ্যালয়ের শিক্ষক ও সুধীজন উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধগণতন্ত্র ও সুষ্ঠু নির্বাচন নিয়ে তামাশা করছে বিএনপি : আইনমন্ত্রী
পরবর্তী নিবন্ধএশিয়ার আকাশেও চীনের গুপ্তচর বেলুন!