জনগণের অধিকার আদায়ে ভ্যানগার্ডের দায়িত্ব ছাত্রদলের

৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নেতৃবৃন্দ

| মঙ্গলবার , ৪ জানুয়ারি, ২০২২ at ১:১২ অপরাহ্ণ

দক্ষিণ জেলা ছাত্রদল : জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের উদ্যোগে সভাপতি মোঃ শহীদুল আলম শহীদের নেতৃত্বে ২নং গেটস্থ বিপ্লব উদ্যানে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক কে.এম. আব্বাস, সাকেরুল ইসলাম সাকিব, ওহিদুল ইসলাম চৌধুরী, এরশাদ উল্লাহ, এম হাশেম চৌধুরী, শোয়েবুল ইসলাম, মোঃ হোসেন, শহীদুল্লাহ ফরহাদ, সালাহ উদ্দিন জাহেদ, মোঃ রায়হান, ইকবাল হোসেন রুবেল, পারভেজ মিয়া, আতিকুর রহমান, আবদুল গফুর, আরেফিন রিয়াদ, আবদুল মান্নান রানা, কামরু উদ্দিন সবুজ, আব্দুস সবুর, মোঃ ইসমাইল, এনামুল হক সজিব, তারেক রহমান, মোঃ তৈয়ব, আমান উল্লাহ বাবু, ফরহাদ হোসেন আসিফ, জিহান খালেদ, রিয়াদ উদ্দিন, শাহাদাত হোসেন জিকু, জোবায়ের হোসেন, আবদু রহিম, আবসার উদ্দিন, সাজ্জাদ হোসেন, জুয়েল, আব্দুল্লাহ আল রাফি, মোফাচ্ছর হোসেন জুয়েল, মোঃ ছোটন চৌধুরী, আব্দুল ওয়াহেদ সুমন, আবসার উদ্দিন, তারেকুল ইসলাম হেলাল, মিহানহাজ উদ্দিন রাকিব, মোঃ মুহিব উল্লাহ, এইচ.এস.এম হাসনাত জিয়া, মোঃ ওসমান গণি, সাহাব উদ্দিন, মোঃ রোকন উদ্দিন, আবদুল আহাদ, আবদুল খালেক, মোঃ হান্নান, মোঃ বোরহান উদ্দিন, শফিউল আলম, মোঃ তারেকুল ইসলাম, মোঃ সোহেল, ইফহাক প্রমুখ।

কোতোয়ালী থানা শাখা ছাত্রদল : ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নগরীর তিনপোলের মাথা, গোলাম রসুল মার্কেট চত্বর থেকে কোতোয়ালী থানা ছাত্রদলের উদ্যোগে র‌্যালি বের করা হয়। ছাত্রদল নেতা জাহেদুল ইসলাম ও মোহাম্মদ সোহেল রানার যৌথ নেতৃত্বে র‌্যালিটি আমতল, জলসা মার্কেট হয়ে নিউ মার্কেট মোড়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সাতকানিয়া ছাত্রদল : সাতকানিয়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা মুজিবুর রহমান চেয়ারম্যান বলেছেন, ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম ছাত্রদের অধিকার নিশ্চিত করতে ও সুযোগ্য নেতৃত্ব তৈরি গড়ে তোলার লক্ষ্যে ছাত্রদল প্রতিষ্ঠা করেছিলেন। পরবর্তীতে ছাত্রদল এদেশের মানুষের অধিকার ও গণতন্ত্র রক্ষার জন্য রাজপথে রক্ত দিয়েছে। ছাত্রদলের ইতিহাস গৌরবের ও সংগ্রামের। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে ও দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য ছাত্রদলকে অগ্রণী ভূমিকা রাখতে হবে। ছাত্রদল জনগণের অধিকার আদায়ে ভ্যানগার্ডের দায়িত্ব পালন করবে। তার জন্য সকলকে ভেদাভেদ ভুলে কাজ করার আহ্বান জানান তিনি। গত ১ জানুয়ারি জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাতকানিয়া উপজেলা পৌরসভা ও উত্তর সাতকানিয়া সাংগঠনিক শাখার যৌথ উদ্যোগে র‌্যালি ও ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। র‌্যালিটি সাতকানিয়া উপজেলার রাস্তার মাথা এলাকা থেকে কক্সবাজার মহাসড়ক প্রদক্ষিণ করে কেরানীহাট মোড়ে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসীন। উপস্থিত ছিলেন বিএনপি নেতা আবুল হোসেন, আবদুস সবুর, ইলিয়াস, সোলাইমান বাবুল, মিজানুর রহমান মিজান, উপজেলা ছাত্রদল নেতা নাঈমুল আলম খোকন, রাসেদ খান, রাসেদুল কবির, মোহাম্মাদ ফিরোজ, শওকত মো: বাপ্পি, মহিউদ্দিন সাগর, নেজাম উদ্দিন রুবেল, ইউনুছ নুরী, মো: ফরহাদ, কামরুল ইসলাম শেবু, জিসান, ইদ্রীস ইমন, তৌহিদুল ইসলাম, এনাম, খোকা, জিয়া, মহিউদ্দিন, তারেক, সুজন, রাশেদ, ইয়াছিন, হালিম প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় ১৫ হাজার শীতার্ত মানুষ পেল কেডিএস গ্রুপের কম্বল
পরবর্তী নিবন্ধচুয়েট-ইনচিওন ন্যাশনাল ইউনিভার্সিটির সমঝোতা স্মারক স্বাক্ষরিত