জঙ্গি পালানো বিচ্ছিন্ন ঘটনা : আইজিপি

| রবিবার , ২৫ ডিসেম্বর, ২০২২ at ৭:৫২ পূর্বাহ্ণ

আদালত চত্বর থেকে দুই জঙ্গির ছিনতাইকে বিচ্ছিন্ন ঘটনা হিসেবে দেখছেন পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আলমামুন। বড়দিন উপলক্ষে কাকরাইলের সেন্ট মেরিস ক্যাথেড্রালে (কাকরাইল চার্চ) নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণে গিয়ে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

আইজিপি বলেন, সুনির্দিষ্ট কোনো হুমকি নেই। সার্বিক নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণে ও খ্রিস্টান ধর্মাবলম্বীদের সঙ্গে বড়দিনের উৎসবে অংশ নিতে তারা চার্চে এসেছেন। এক প্রশ্নের জবাবে পুলিশপ্রধান বলেন, দেশে হলি আর্টিজানের পর সেরকম কোনো ঘটনা ঘটেনি। আমাদের কাছে সুনির্দিষ্ট কোনো হুমকির তথ্য নেই। সম্প্রতি দুই জঙ্গি পালিয়েছে। তারা কীভাবে পালাল, কার দায় তা উদঘাটনে আমাদের তদন্ত কমিটি কাজ করছে। খবর বিডিনিউজের।

তবে শুক্রবার সকালে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলনের আগে নিরাপত্তা পরিদর্শনের পর র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর ‘কিছু ব্যর্থতা’ ছিল বলে

স্বীকার করেন।

পালিয়ে যাওয়া জঙ্গিদের ধরার চেষ্টা চলছে জানিয়ে মহাপরিদর্শক বলেন, এটা নিয়ে শঙ্কিত হওয়ার কিছু নেই। তবে আমরা আত্মতুষ্টিতে ভুগছি না। যেখানে যে অবস্থায় যে পদক্ষেপ নেওয়া দরকার সেটা আমরা নিচ্ছি। এটা একটা বিচ্ছিন্ন ঘটনা। পরিস্থিতি সম্পূর্ণ আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। আমাদের সদস্যরা পেশাদারিত্বের সঙ্গে কাজ করে যাচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধবিক্ষোভে জ্বলছে প্যারিস
পরবর্তী নিবন্ধবিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে চক্ষু শিবিরের নামে প্রতারণা