জঙ্গল সলিমপুরে হবে বিশেষায়িত হৃদরোগ হাসপাতাল

সাড়ে ৪ একর ভূমি নির্ধারণ, পরিদর্শনে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব

সীতাকুণ্ড প্রতিনিধি | রবিবার , ১৫ মে, ২০২২ at ৫:১৮ পূর্বাহ্ণ

চট্টগ্রামে উন্নতমানের বিশেষায়িত হৃদরোগ হাসপাতাল নেই। ঢাকায় থাকলে চট্টগ্রামে কেন থাকবে না? চট্টগ্রাম থেকে প্রচুর লোক চিকিৎসার জন্য ঢাকায় ছুটেন। অথচ দেশের দ্বিতীয় বৃহত্তর নগরী চট্টগ্রামে বিশেষায়িত হাসপাতাল নেই। চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের এ আক্ষেপ ঘুচাতে অচিরেই সীতাকুণ্ড উপজেলার জঙ্গল সলিমপুরে বিশেষায়িত হৃদরোগ হাসপাতাল নির্মাণ করা হবে। গতকাল শনিবার সকালে উপজেলার জঙ্গল সলিমপুর মৌজায় ভূমি পরিদর্শনকালে উপরোক্ত কথাগুলো বলেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস।
এ সময় তিনি হৃদরোগ হাসপাতালের বিষয়ে প্রস্তাবনা পাঠানোর জন্য স্বাস্থ্য বিভাগের পরিচালককে নির্দেশনা দেন। পাশাপাশি হাসপাতাল নির্মাণে জঙ্গল সলিমপুর মৌজার ৩৬০ দাগের ৪ একর ৭০ শতক জায়গা প্রাথমিকভাবে নির্ধারণ করেন। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিমুর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ড. প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নাজমুল আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সীতাকুণ্ড সার্কেল) মো. আশরাফুল করিম, আরডিসি সুজন চন্দ্র রায় ও সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক প্রমুখ।
সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন জানান, চট্টগ্রামে বিশেষায়িত কোনো হৃদরোগ হাসপাতাল না থাকায় সরকার এখানে হাসপাতাল নির্মাণের উদ্যোগ নিয়েছে। হাসপাতাল নির্মাণের জন্য আমাদের কাছে সরকারি ভূমি চাওয়া হয়েছিলো। আমরা সার্ভে করে উপজেলার জঙ্গল সলিমপুর মৌজায় ৪.৭০ একর খাস জায়গার জন্য প্রস্তাব দিয়েছি। সে জায়গা প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস শনিবার সকালে পরিদর্শন করে গেছেন। পরবর্তীতে সরকারিভাবে এ স্থানে বিশেষায়িত হৃদরোগ হাসপাতাল নির্মাণ হবে।

পূর্ববর্তী নিবন্ধতিন জলদস্যু বাহিনীর তিন প্রধান গ্রেপ্তার আগ্নেয়াস্ত্র জব্দ
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধুর নাম আর কেউ মুছে ফেলতে পারবে না : প্রধানমন্ত্রী