জঙ্গল সলিমপুরে জায়গা দখল বন্ধে নোটিশ দেওয়ার নির্দেশ

পরিদর্শনে তথ্যমন্ত্রী

আজাদী প্রতিবেদন | শনিবার , ২ জুলাই, ২০২২ at ৫:২৮ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার, ক্রীড়া কমপ্লেক্স, বিশেষায়িত হাসপাতাল, আইকনিক মসজিদ, ইকোপার্কসহ বিভিন্ন সরকারি দপ্তর গড়ে তোলার মহাপরিকল্পনা বাস্তবায়নে এলাকা পরিদর্শন করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি। তিনি গতকাল শুক্রবার বিকেলে ওই এলাকা পরিদর্শন করেছেন।

পরিদর্শনের পর তিনি সেখানে সংক্ষিপ্ত এক আলোচনা সভায় বলেন, সলিমপুরে নতুনভাবে যেন কেউ সরকারি জায়গা দখল না করে। সরকারি জায়গা দখল বেআইনি। যারা দখল করেছে তাদের পুনর্বাসন করা হবে। জায়গা যাতে কেউ নতুন করে দখল না করে সেজন্য জেলা প্রশাসনকে সলিমপুরে নোটিশ দেওয়ার নির্দেশ দেন মন্ত্রী। পরিদর্শনকালে চট্টগ্রাম সিটি মেয়র মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুলসহ চট্টগ্রাম জেলা প্রশাসনের কর্মকর্তা ও সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারটি বর্তমানের স্থান থেকে সরিয়ে জঙ্গল সলিমপুরে নিয়ে যাওয়ার পাশাপাশি ওই এলাকায় একটি ইকোপার্ক গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। একইসাথে বিশ্বমানের একটি হাসপাতাল, আইকনিক মসজিদ, বেতার ভবন, জাতীয় তথ্য কেন্দ্র, নভোথিয়েটারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এ সব কিছুই করা হবে পাহাড়কে পাহাড়ের আদলে রেখে।

পূর্ববর্তী নিবন্ধস্বামীকে ইয়াবা দিয়ে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন নিজে
পরবর্তী নিবন্ধযারা সাম্প্রদায়িকতাকে নিয়ে রাজনীতি করে তাদের বর্জন করুন : তথ্যমন্ত্রী