ছয় ব্যক্তিকে চার লাখ ৮০ হাজার টাকা জরিমানা

অবৈধভাবে বালি উত্তোলন

চন্দনাইশ প্রতিনিধি | রবিবার , ৫ মার্চ, ২০২৩ at ৮:২৪ পূর্বাহ্ণ

অবৈধভাবে বালি উত্তোলন, মজুদকরণ, পরিবহন, বিপণন ও সরবরাহে জড়িত ছয় ব্যক্তিকে চার লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলার বরকল ইউনিয়নের কেশুয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়।

জানা যায়, উপজেলার বরকল ইউনিয়নের উত্তর কেশুয়া বরকল ব্রিজ সংলগ্ন এলাকায় দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালি উত্তোলন, মজুদকৃত বালি পরিবহন, বিপণন ও সরবরাহ করে আসছিল বালি দস্যুরা।

গোপন সূত্রের ভিত্তিতে গতকাল শনিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্র্রেট জিমরান মোহাম্মদ সায়েক। এসময় অবৈধভাবে বালি উত্তোলনের সত্যতা পাওয়ায় পাঁচ জনকে ২ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেন। তারা হলেন জামাল হোসেন

(৫৫), মো. সাহাব উদ্দীন (৪৫), মাহাবুবুল করিম চৌধুরী (৪৮), আহসান হাবিব (৩৮) ও আবদুল মান্নান (৫০)। এর আগে গত শুক্রবার বিকেলের আরেক অভিযানে মো. দেলোয়ার হোসেনকে (৪২) দুই লাখ টাকা জরিমানা করেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিমরান মোহাম্মদ সায়েক জানান, বরকল সেতু সংলগ্ন এলাকায় দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালি উত্তোলন, মজুদকরণ, বিপণন ও সরবরাহ করা হচ্ছিল। এ ঘটনায় ছয় জনকে মোট চার লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে আন্তর্জাতিক কবিতা উৎসব
পরবর্তী নিবন্ধরোটারী ক্লাব মেট্রোপলিটন চিটাগংয়ের দায়িত্ব হস্তান্তর