ছয়টি পুকুরের পানি শেষ, যোগান দেয়া হচ্ছে ৭শ মিটার দূর থেকে

সীতাকুণ্ড প্রতিনিধি | মঙ্গলবার , ৭ জুন, ২০২২ at ৬:০৭ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে লাগা আগুন নিয়ন্ত্রণে এরই মধ্যে আশপাশের গ্রামের ছয়টি পুকুরের পানি শেষ হয়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে আনতে এখন ডিপো থেকে ৭০০ মিটার দূরে পাশের গ্রামের একটি বড় পুকুর থেকে পানি সরবরাহ করা হচ্ছে। আশেপাশে পানির সংকট তৈরি হওয়ায় নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের বিশেষ পানিবাহী গাড়িতে করে পানির জোগান দেওয়া হচ্ছে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা বলেন, শনিবার রাতে বিএম কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের পর থেকে ডিপোর কাছের উৎস কেশবপুর, মোল্লাপাড়া ও লালবেগ গ্রামের ছয়টি পুকুর থেকে নিরবচ্ছিন্নভাবে পানি সরবরাহ করা হচ্ছিল। গতকাল সকালে ছোট-বড় ছয়টি পুকুরের পানি শেষ হয়ে যায়। এখন ডিপো থেকে ৭০০ মিটার দূরের কেশবপুর গ্রামের একটি বড় পুকুর থেকে পানি সরবরাহ করা হচ্ছে।

এ বিষয়ে ঘটনাস্থলে দায়িত্বরত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দি জানান, আগুন নিয়ন্ত্রণের কাজে এরই মধ্যে ডিপোর আশপাশের গ্রামের ছয়টি পুকুরের পানি শেষ করে ফেলেছি আমরা। সরাসরি পানি আনার সক্ষমতার মধ্যে এখন শুধু একটি পুকুর বাকি আছে। এ উৎস শেষ হলে আমাদের পুরোটাই বিশেষ পানিবাহী গাড়ির উপর নির্ভর করতে হবে। এত বড় ডিপো এলাকায় কর্তৃপক্ষ কোনো পানির ব্যবস্থা না রাখায় আগুন নিয়ন্ত্রণে আমরা বিপাকে পড়েছি।

পূর্ববর্তী নিবন্ধগাফিলতির প্রমাণ মিললে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী
পরবর্তী নিবন্ধপদ্মা সেতু উদ্বোধনের উল্লাসকে অবদমিত করতে নাশকতা কিনা খতিয়ে দেখা হচ্ছে : তথ্যমন্ত্রী