ছেলেকে হত্যার দায়ে বাবাসহ পরিবারের চারজনের যাবজ্জীবন

| মঙ্গলবার , ৩০ আগস্ট, ২০২২ at ৬:২৫ পূর্বাহ্ণ

বান্দরবানে বসতভিটার জমি নিয়ে বিরোধের জেরে ছেলেকে হত্যার দায়ে বাবাসহ পরিবারের চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।
গতকাল দুপুরে জেলা ও দায়রা জজ মো. ফজলে এলাহী ভূঁইয়া এ আদেশ দেন বলে আদালতের প্রশাসনিক কর্মকর্তা কামরুল হাসান জানান। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন নিহতের বাবা মোজাফ্‌ফর আহাম্মদ, ভাই আরিফ উল্লাহ ও তার স্ত্রী আছমা সিদ্দিকা এবং বোন শাহনাজ বেগম। তারা সবাই নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের মণ্ডল্যারঘোনার বাসিন্দা। রায় ঘোষণার সময় আরিফ উল্লাহ ও শাহনাজ বেগম আদালতে উপস্থিত থাকলেও মোজাফ্‌ফর আহাম্মদ ও আছমা ছিদ্দিকা পলাতক আছেন। খবর বিডিনিউজের।
মামলার নথির বরাতে কামরুল হাসান জানান, ২০১৬ সালে বসতভিটা নিয়ে বিরোধের জেরে আসামিরা শাহ আলমের ঘরে ঢুকে তার মাথায় দা দিয়ে কোপ দেন এবং লোহার রড ও লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেন। প্রতিবেশীরা তাকে উদ্ধার করে প্রথমে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ ও পরে কক্সবাজার সদর হাসপাতালে নেন। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় শাহ আলমের স্ত্রী আরফাতুনেচ্ছা পরিবারে চার সদস্যকে আসামি করে একটি হত্যা মামলা করেন। পরে ২০১৭ সালে ওই চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আদালত ১৬ জন সাক্ষীর সাক্ষ্য নেয়। আসামিদের যাবজ্জীবন ছাড়াও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। রাষ্ট্রপক্ষের আইনজীবী ইকবাল করিম রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে ২০ হাজার ইয়াবাসহ মা-ছেলে আটক
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় সাড়ে তিন কোটি টাকার আফিমসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার