ছেলেকে বাঁচিয়ে নিজে মারা গেলেন ডুবে

নিখোঁজের পরদিন পিতার লাশ উদ্ধার

ফটিকছড়ি প্রতিনিধি | শনিবার , ২৪ আগস্ট, ২০২৪ at ৬:০০ পূর্বাহ্ণ

ফটিকছড়ির ভূজপুরে মাদ্রাসা থেকে ছেলেকে নিয়ে ঘরে ফেরার পথে ছেলেকে বাঁচাতে পারলেও স্রোতের টানে ভেসে গিয়ে মারা গেছেন পিতা। হতভাগ্য পিতার নাম রজি আহমেদ (৫৫)। তিনি ওই এলাকার কবিরা পাড়ার মৃত সুলতান আহমেদের ছেলে। পুত্র স্থানীয় মারকাজুল উলুম মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র নাঈমকে (১০) গত বৃহস্পতিবার বিকেলে মাদ্রাসা থেকে আনার পথে উপজেলার ভূজপুর ইউপির ৭ নম্বর ওয়ার্ডের পূর্ব ভূজপুর গ্রামে স্রোতের টানে পড়ে নিখোঁজ হন। পরদিন গতকাল রাত ৯টায় নিখোঁজ হওয়ার স্থান থেকে তার লাশ উদ্ধার করা হয়।

কাজী আসহাব উদ্দিন ও মাওলানা নেজাম উদ্দিন নামে স্থানীয় দুই ব্যক্তি বলেন, রজি আহমেদের ছেলে নাঈম স্থানীয় একটা মাদ্রাসায় পড়াশোনা করতো। এলাকায় বন্যা পরিস্থিতি খারাপ হলে মাদ্রাসা থেকে ছেলেকে নিয়ে বাড়ি ফিরছিলেন রজি আহমেদ। পথিমধ্যে হালদার শাখা খালে ছেলেকে নিয়ে পার হওয়ার সময় স্রোতের কবলে পড়লে ছেলেকে একটি গাছ আঁকড়ে ধরাতে পারলেও নিজে ভেসে তলিয়ে যান। তখন থেকেই নিখোঁজ রজি আহমেদের লাশ একদিন পর শুক্রবার রাতে ওই জায়গায় পাওয়া যায়।

রজি আহমেদের ছেলে নাঈম জানায়, বাবা আমাকে একটি গাছ শক্ত করে আঁকড়ে ধরতে বলে। আমি দুই হাতে গাছ ধরি। বাবা এক হাতে আমাকে ও আরেক হাতে গাছ ধরে। স্রোতের এক পর্যায়ে বাবা ভেসে যায়। একটু পর গাছ ধরা অবস্থায় কিছু মানুষ দেখতে পেয়ে আমাকে পানি থেকে তুলে নিয়ে আসে।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধবন্যার্তদের পাশে দাঁড়াতে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে অনুদান পাঠানোর আহ্বান