ছিনতাই হওয়া ট্রলার ও মাঝিকে উদ্ধার

আজাদী প্রতিবেদন | সোমবার , ৩০ জানুয়ারি, ২০২৩ at ৬:১৬ পূর্বাহ্ণ

বঙ্গোপসাগর থেকে ছিনতাই হওয়া একটি মাছের ট্রলার পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে নৌ পুলিশ। নৌ পুলিশ জানিয়েছে, ছিনতাইয়ের সময় জিম্মি করে নিয়ে যাওয়া ট্রলারের এক মাঝিকেও অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। গত শনিবার রাতে কক্সবাজারের ইনানী সমুদ্র সৈকতের তিন কিলোমিটার গভীর সাগর থেকে ট্রলারটি উদ্ধার করা হয়েছে। ‘এমভি আল্লাহর দান’ নামে ট্রলারটির মালিক মোহাম্মদ হোসাইন এবং উদ্ধার হওয়া মাঝি সোনা মিয়ার (৩৮) বাড়ি কক্সবাজারের মহেশখালী উপজেলায়।

মোহাম্মদ হোসাইন আজাদীকে বলেন, আমার ট্রলারটি সাগরে নামানোর জন্য ইনানী সৈকতে রাখা হয়েছিল। শুক্রবার রাতে ১০১২ জন জলদস্যু অস্ত্রের ভয় দেখিয়ে ট্রলারটি ছিনতাই করে। ট্রলারে মোট ১৩ জন মাঝিমাল্লা ছিল। ১২ জনকে নামিয়ে আরেকটি ট্রলারে তুলে দেওয়া হয়। সোনা মিয়া মাঝিকে নিয়ে ডাকাতরা সাগরে চলে যায়। আমার ট্রলার ব্যবহার করে কয়েকটি মাছ ধরার ট্রলারে ডাকাতি করে। এরপর সেটি মাঝিসহ ভাসিয়ে দিয়ে চলে যায়।

চট্টগ্রামের সদরঘাট নৌ থানার ওসি একরাম উল্লাহ জানান, কঙবাজারের ইনানী সমুদ্র সৈকত এলাকা থেকে ভাসমান অবস্থায় ‘এমভি আল্লাহর দান’ নামের ট্রলারটি উদ্ধার করা হয়। ট্রলারটি গত শুক্রবার রাতে ইনানী সৈকত এলাকা থেকে ছিনতাই করে জলদস্যুরা। ট্রলার মালিকের অভিযোগ পেয়ে সদরঘাট নৌ থানা পুলিশ, মহেশখালী ও টেকনাফ নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা মাঠে নামে এবং ট্রলারটি ও মাঝিকে উদ্ধারে সমর্থ হয়।

পূর্ববর্তী নিবন্ধচসিকের প্রকল্প পরিচালককে মারধর, কক্ষে ভাঙচুর
পরবর্তী নিবন্ধওষুধের দোকানে নষ্ট ফ্রিজে ইঞ্জেকশন সংরক্ষণ জরিমানা