ছিনতাইয়ের টাকায় কক্সবাজার ভ্রমণ

| শনিবার , ২৯ এপ্রিল, ২০২৩ at ৫:১৭ পূর্বাহ্ণ

ঢাকায় বেড়াতে আসা জাপানি দুই নাগরিকের কাছ থেকে ছিনিয়ে নেওয়া টাকায় কক্সবাজারে ঘুরতে গিয়েছিল দুই ছিনতাইকারী। গত বৃহস্পতিবার রাতে ওই দুইজনসহ মোট তিনজনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। এ তিনজন হচ্ছেন খায়রুল ইসলাম স্বপন (২৮), জিহাদুল ইসলাম মামুন (১৯) ও মো. আবু রাসেল প্রত্যয় (২২)

তেজগাঁও বিভাগের উপ কমিশনার আজিমুল হক গতকাল শুক্রবার সংবাদ সম্মেলন করে জানান, বাংলাদেশে বেড়াতে আসা জাপানি দুই নাগরিক গত ২৪ এপ্রিল ঢাকার শুক্রবাদ এলাকার হোটেল নন্দিনীতে ওঠেন। তারা সেদিন রাত সাড়ে ৮টার দিকে রায়েরবাজার বধ্যভূমিতে বেড়াতে যান। সেখানে থেকে তারা পাশে কবরস্থানে গেলে ছিনতাইয়ের কবলে পড়েন। তাদের কাছে থেকে পাসপোর্ট, প্রায় দেড় লাখ জাপানি ইয়েন, বাংলাদেশি প্রায় ২৮ হাজার টাকা, দুইটি আইফোন, দুইটি ক্রেডিট কার্ড ও ড্রাইভিং লাইসেন্স ছিনিয়ে নেওয়া হয়।

ঘটনার পরই দুই জাপানি নাগরিক হোটেলে ফিরে আসেন বলে জানান হোটেল ম্যানেজার তারেক আহমেদ। তিনি জানান, পরের দিন বিষয়টি জানতে পেরে তারা মোহাম্মদপুর থানায় গিয়ে মামলা করেন। খবর বিডিনিউজের।

উপ কমিশনার আজিমুল জানান, মামলা হওয়ার পরপরই তারা আশেপাশের সিসি ক্যামেরার ভিডিও সংগ্রহ করেন। সেগুলো দেখে বৃহস্পতিবার কবরস্থান থেকে স্বপনকে গ্রেপ্তার করা হয়। বাকি দুজনকে গ্রেপ্তারের বিষয়ে তিনি বলেন, পরে তার দেওয়া তথ্য অনুযায়ী আমরা জানতে পারি, ছিনতাইয়ের সাথে জড়িত দুইজন কক্সবাজারে বেড়াতে গেছে। এরপরেই সাথে সাথে বিমানের টিকিট কেটে দুইজনকে (পুলিশ) কক্সবাজার পাঠিয়ে দেওয়া হয়। কক্সবাজার গিয়ে জানা যায় তারা সীতাকুণ্ডে গেছে। এরপর পুলিশ সদস্যরা সীতাকুণ্ডে গিয়ে তাদের গ্রেপ্তার করে ঢাকায় নিয়ে আসে।

তাদের কাছ থেকে একটি আইফোন, ৩০ হাজার জাপানি ইয়েন ও পাসপোর্ট উদ্ধারের তথ্য জানিয়ে পুলিশ কর্মকর্তা আজিমুল বলেন, কক্সবাজারে গিয়ে তারা ছিনতাই করা টাকার সবটাই এবং জাপানি ইয়েনের মধ্যে প্রায় অর্ধেক টাকায় রূপান্তর করে খরচ করেছে। গ্রেপ্তার তিনজনই পেশাদার ছিনতাইকারী উল্লেখ করে তিনি বলেন, এদের একজনের বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে এখনও শেষ হয়নি বেড়িবাঁধের কাজ
পরবর্তী নিবন্ধবৃদ্ধাশ্রম, শিক্ষকের কান্না ও ভাইরাল ভিডিও