ছাত্র সমাজের অধিকার আদায়ে রয়েছে ছাত্র ইউনিয়নের গৌরবময় ভূমিকা

৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় বক্তারা

| বুধবার , ২৭ এপ্রিল, ২০২২ at ১০:৪৪ পূর্বাহ্ণ

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম জেলার আয়োজনে গতকাল মঙ্গলবার ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। নগরীর আমতল মোড় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চট্টগ্রাম কেন্দ্রীয় অস্থায়ী শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করেন নেতৃবৃন্দ। এরপর জেলা সংগঠনের অফিসে আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি।

জেলা সংগঠনের সভাপতি এ্যানি সেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম উত্তর জেলার প্রাক্তন সভাপতি ও সিপিবি চট্টগ্রাম জেলা সভাপতি অশোক সাহা, ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলার প্রাক্তন সভাপতি মিন্টু চৌধুরী, হাসান ফেরদৌস, ডা. আরিফ বাচ্চু, রবিন গুহ প্রমুখ।

বক্তারা বলেন, গণতন্ত্র, সমাজতন্ত্র, জাতীয়তাবাদ ও ধর্মনিরপেক্ষতাকে মূলমন্ত্র করে দেশের ছাত্র সমাজের সকল অধিকার আদায়ের সংগ্রামে ছাত্র ইউনিয়নের রয়েছে গৌরবোজ্জ্বল ভূমিকা। ছাত্রদের অধিকার, দাবি-দাওয়া আদায়ের সংগ্রামে অংশগ্রহণ করার পাশাপাশি স্বাধীন বাংলাদেশের জনগণকে যখনই পরাধীনতার শিকলে বন্দী করবার পাঁয়তারা দেখা গেছে, ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা তা রুখবার জন্য নিজের জীবন বাজি রাখতেও পিছপা হয়নি।

শহীদ মতিউল, কাদের, শাহাদাত, নূতন, আসলাম, সঞ্জয়, টিটো, সুজন, রাজু, বিপ্রদাশসহ শত শহীদের আত্মত্যাগের মধ্য দিয়ে একটি সাম্প্রদায়িকতা, স্বৈরাচার ও সাম্রাজ্যবাদবিরোধী মুক্তিযুদ্ধের চেতনার শোষণমুক্ত দেশ গড়ার লড়াইয়ে আপোষহীন সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমধ্যপ্রাচ্যে শান্তি আনতে পারে ফিলিস্তিনীদের স্বাধীনতা
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে দুই গ্রামীণ সড়ক উদ্বোধন