ছাত্র আন্দোলনে হামলা : লোহাগাড়ায় সাবেক ছাত্রলীগ নেতা গ্রেফতার

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | রবিবার , ২০ অক্টোবর, ২০২৪ at ১১:২৩ অপরাহ্ণ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় চট্টগ্রামের লোহাগাড়ায় ছাত্র-জনতার উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলার আসামি সাবেক ছাত্রলীগ নেতা নাবেদুল হককে গ্রেফতার করেছে লোহাগাড়া থানা পুলিশ।

রবিবার (২০ অক্টোবর) লোহাগাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) আজহারুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে উপজেলার দর্জি পাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত নাভেদুল হক উপজেলার আমিরাবাদ ২নং ওয়ার্ড দর্জি পাড়ার মাহমুদুল হকের পুত্র, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও লোহাগাড়া উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলন চলাকালে লোহাগাড়ার এলাকায় ছাত্র-জনতার উপর হামলার ঘটনায় উপজেলার সদর ইউনিয়নের সরকার পাড়ার মৃত হারুন সরকারের ছেলে মো. শাহজাহান (৪২) বাদী হয়ে পেনাল কোর্ট এর ১৪৬/১৪৭/১৪৮/৩২৩/৩২৪/৩০৭/৫০৬ ধারায় গত ২রা অক্টোবর ১৬৮ জনকে আসামি করে এই মামলা দায়ের করেন।

মামলায় অজ্ঞাতনামা ১৫০-২০০ জনকে আসামি করা হয়। গ্রেফতারকৃত নাভেদুল হক ওই মামলার ৪৭ নং আসামি।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট উপজেলার আমিরাবাদ রাজঘাটা থেকে বটতলী স্টেশন পর্যন্ত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে দাঙ্গা সৃষ্টি, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে গুরুতর আঘাত এবং হুমকি প্রদানের অভিযোগ আনা হয়েছে মামলার এজাহারে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান দৈনিক আজাদীকে বলেন, গ্রেফতারকৃত নাভেদুল হক বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রদের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলার এজাহার নামীয় আসামি। তাঁকে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ পূর্বক বিজ্ঞ আদালতে পাঠানো হবে।

পূর্ববর্তী নিবন্ধএদেশে আর কোন রাতের ভোট হতে দেওয়া হবেনা : আসলাম চৌধুরী
পরবর্তী নিবন্ধবিদ্যুৎস্পৃষ্টে মীরসরাইয়ে যুবকের মৃত্যু