ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ, প্রধান শিক্ষক কারাগারে

বান্দরবান প্রতিনিধি | বৃহস্পতিবার , ৪ জুলাই, ২০২৪ at ১০:১৬ পূর্বাহ্ণ

বান্দরবান আলীকদম উপজেলায় নবম শ্রেণির এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে আলীকদম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে কারাগারে পাঠিয়েছেন আদালত। অভিযুক্ত শিক্ষকের নাম বদিউল আলম (৪৮)। গতকাল বুধবার বান্দরবান জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এএসএম এমরানের আদালতে পুলিশ গ্রেপ্তারকৃত শিক্ষককে হাজির করলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সংশ্লিষ্টদের তথ্য মতে, আলীকদম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম বরিশাল জেলা সদরের কাসেম আলী বেপারীর ছেলে। দীর্ঘদিন ধরে তিনি আলীকদম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ৯ মে স্কুলে যাওয়ার পর সকাল অনুমানিক ৯টার দিকে প্রধান শিক্ষক ভুক্তভোগী ছাত্রীকে ডেকে স্কুলের পাশে তার থাকার ঘরে নিয়ে গিয়ে রুম পরিষ্কার ও খাবারের থালাবাটি ধুয়ে দিতে বলেন। এক পর্যায়ে ওই ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা করে ব্যর্থ হন। এর পরও তিনি ওই ছাত্রীকে বিভিন্ন সময় তার রুমে ডাকেন। কিন্তু সাড়া না পেয়ে হুমকিও দেন। পরে ঘটনা জানাজানি হওয়ার ভয়ে গত ৮ জুন তাকে টিসি দিয়ে তাকে স্কুল থেকে বের করে দেন।

ভুক্তভোগী ছাত্রীকে তার অভিভাবকরা টিসি দেওয়ার কারণ জিজ্ঞাসাবাদ করলে তার সাথে ঘটে যাওয়া ঘটনাবলী সে বিস্তারিত জানায়। পরে অভিভাবকরা আত্মীয়স্বজনের সাথে আলাপআলোচনা করে থানায় এসে এজাহার দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে আদালত পুলিশের কর্মকর্তা (জিআরও) বিশ্বজিৎ সিংহ জানান, ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে একজন শিক্ষককে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

পূর্ববর্তী নিবন্ধগ্রেপ্তার ৩২ জুয়াড়ির মধ্যে আছেন দুই নেতাও
পরবর্তী নিবন্ধজাইকার অর্থায়নে চট্টগ্রাম ওয়াসার দুই মেগা প্রকল্প