ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ২, গাড়ি উদ্ধার

সীতাকুণ্ডে প্রাইভেট কার ছিনতাই

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৫ নভেম্বর, ২০২০ at ১২:০৭ অপরাহ্ণ

২০১৭ সালে সীতাকুণ্ডে এক ছাত্রলীগ নেতা জোরপূর্বক একজনের ভাড়ায় চালিত প্রাইভেট কার ছিনিয়ে নেয়ার মামলায় অবশেষে সেই ছাত্রলীগ নেতাসহ ২ জনকে গ্রেপ্তার করেছে সিআইডি পুলিশ। একইসাথে সেই গাড়িটিও উদ্ধার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার মৃত নূর মোহাম্মদের ছেলে মোহাম্মদ শাহীন (৩২) ও নগরীর ফিরিঙ্গি বাজার এলাকার মৃত আব্দুল বারেকের ছেলে আব্দুল মালেক (৫০)। গতকাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই ঘটনায় গ্রেপ্তার আব্দুল মালেক ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পরে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।
গত মঙ্গলবার ওই মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পরিদর্শক মুহাম্মদ শরীফের নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার ও প্রাইভেট কারটি উদ্ধার করে। সিআইডি কর্মকর্তা মুহাম্মদ শরীফ আজাদীকে বলেন, মামলার মূল আসামিসহ অন্যান্য আসামিরা প্রতারণার মাধ্যমে বাদীর গাড়িটি ছিনিয়ে নিয়েছিল। প্রধান আসামি শাহীন স্থানীয় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি। গত ২৮ অক্টোবর আদালতের নির্দেশে মামলার তদন্তভার আমার হাতে আসে। গত ৩ নভেম্বর মামলার সমস্ত ডকেট নিয়ে অভিযান চালিয়ে ২৪ ঘন্টার মধ্যে আসামিদের গ্রেপ্তার ও প্রাইভেট কারটি(চট্টমেট্রো-গ-১১-৮১৪০) উদ্ধার করতে সক্ষম হই। মামলার এজাহার থেকে জানা যায়, মামলার বাদী দীর্ঘদিন বিদেশে থাকার পর ২০১২ সালে দেশে এসে ভাড়ায় চালানোর জন্য একটি প্রাইভেট কার ক্রয় করেন। ২০১৭ সালের ১৭ জুলাই আসামিরা অস্ত্রের ভয় দেখিয়ে বাদীর কাগজপত্রসহ গাড়িটি ছিনিয়ে নেয়। এসময় তার কাছ থেকে একটি স্ট্যাম্পে ও সাদা কাগজে সাক্ষর নেয়া হয়। এসময় কোনো আইনি ব্যবস্থায় গেলে বাদীকে হত্যার হুমকি দেয় আসামিরা।
ওই ঘটনায় সীতাকুণ্ড থানা মামলা না নিলে পরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করা হয়। পরে আদালত অভিযোগটি (সিআর মামলা নং- ২৯৭/১৭) এফআইআর হিসেবে গ্রহণ করতে সীতাকুণ্ড থানাকে নির্দেশ দেন। ওই মামলায় তদন্ত কর্মকর্তার দাখিলকৃত প্রতিবেদনে বাদীপক্ষের আইনজীবীরা নারাজি দেয়ায় পরবর্তীতে আদালত মামলাটি অধিকতর তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম জেলার চার থানার ওসিকে বদলি
পরবর্তী নিবন্ধআড়াই হাজার ইয়াবাসহ আটক ২