ছাত্রদের একদফা দাবি মানা কখনোই সম্ভব না

ফটিকছড়িতে শান্তি সমাবেশে এমপি সনি

ফটিকছড়ি প্রতিনিধি | সোমবার , ৫ আগস্ট, ২০২৪ at ৫:০৮ পূর্বাহ্ণ

ফটিকছড়ি আসনের সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি বলেছেন, দেশে যে আন্দোলনের নামে অরাজকতা বিশৃঙ্খলা তারা সৃষ্টি করছে এগুলো কোন ছাত্রদের কাজ হতে পারে না। একটা শিক্ষিত মানুষ কোন সময় দেশের সম্পদ নষ্ট করতে পারে না। কারণ এ সম্পদগুলো সরকার তৈরি করেছে তাদেরই জন্য। ছাত্রদের উপর ভার দিয়ে বিশৃঙ্খলাগুলো জামাতশিবির করে যাচ্ছে। এগুলো আমাদের শক্ত হাতে প্রতিরোধ করতে হবে, শক্ত হাতে দমন করতে হবে। নৈরাজ্য এবং বিশৃঙ্খলার বিরুদ্ধে আমাদের সব সময় সজাগ থাকতে হবে। ফটিকছড়িতে সবাই সজাগ ছিল বলে কোন তাণ্ডব তারা চালাতে পারেনি, এজন্য আমি সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সরকার পতন আন্দোলন এবং দেশব্যাপী চলমান সহিংসতার বিরুদ্ধে কেন্দ্রীয় আওয়ামী লীগের কর্মসূচির অংশ হিসেবে ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের শান্তি সমাবেশ কর্মসূচিতে এসব কথা বলেন এমপি সনি। তিনি বলেন, আমাদের ঘরে বসে থাকার এখন সময় সুযোগ নেই। এখন আর ঘরে বসে থাকা চলবে না। আমাদের সরকার বরাবরই ছাত্রদের পক্ষে ছিল, ছাত্ররা যা যা দাবি দিয়েছে তা মেনে নিয়েছে। কিন্তু এখন যে একদফা দাবি দিয়েছে এ দাবি তো কখনোই মানা সম্ভব না। যতদূর পর্যন্ত দাবি মানা সম্ভব ছিল মাননীয় প্রধানমন্ত্রী মেনে নিয়েছে। তাদেরকে প্রধানমন্ত্রীর সাথে বসার জন্য আহ্বান করেছে, তারা সে দাবি প্রত্যাখ্যান করেছে। আমি মনে করি, ছাত্ররা যদি নিজের চিন্তায় বিবেচনা করতো তারা এ প্রস্তাব কখনো প্রত্যাখ্যান করতো না। তাদেরকে কেউ বলিয়েছে বলে তারা এ প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।

শান্তি সমাবেশে শফিউল আজমের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিমুদ্দিন মুহুরী, তসলিম বিন জহুর, ফটিকছড়ি পৌরসভার মেয়র ইসমাইল হোসেন, ইউপি চেয়ারম্যান হারুন রশীদ ইমন, মাহমুদুল হক, নুরুন্নবী রওশন, চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবুল বশর প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধমুক্তিযুদ্ধের চেতনা বিরোধী অপশক্তির সন্ত্রাস নাশকতা রুখে দাঁড়ান
পরবর্তী নিবন্ধরাশেদ রউফ-এর অন্ত্যমিল