ছাত্রদলের ৬ জনের বিরুদ্ধে বিএনপি নেতার মামলা

ফেসবুকে কটূক্তি

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২ জুন, ২০২২ at ৪:০৩ পূর্বাহ্ণ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তির অভিযোগে ছাত্রদলের ৬ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে মামলা করেছেন উত্তর জেলা বিএনপির সাবেক সহসভাপতি নাজিম উদ্দিন।

৬ নেতাকর্মী হলেন, হাটহাজারী উপজেলা ছাত্রদলের আহ্বায়ক তাকিবুল হাসান তকি, মির্জা এমদাদ, নুরুল কবির চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সেক্রেটারি মনিরুল আলম জনি, জিএম সাইফুল্লাহ ও ফখরুল হাসান। মামলায় আরো ১১ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। গতকাল চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে তিনি মামলাটি করেন। নাজিম উদ্দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (চাকসু) সর্বশেষ ভিপি ছিলেন।

বাদীর আইনজীবী আবু হেনা আজাদীকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিরা ফেসবুকে আমার মক্কেলকে গালাগালি করেছে। তাই মামলাটি করা হয়েছে। শুনানি শেষে আদালত মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়, আসামিরা গত ২৯ ও ৩০ মে ফেসবুকে কটূক্তি করেন। উল্লেখ্য, দলের সিনিয়র নেতার বিরুদ্ধে ‘কুৎসা রটানো ও হুমকিসহ উসকানিমূলক’ বক্তব্য দেয়ার অভিযোগে ২০২০ সালের ১২ ডিসেম্বর মো. নাজিম উদ্দিনকে শোকজ করেছিল কেন্দ্রীয় বিএনপি। ওই সময় তার বক্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

পূর্ববর্তী নিবন্ধবলাকা গ্রুপের সম্পদ ক্রোকের নির্দেশ
পরবর্তী নিবন্ধইজারা প্রক্রিয়ায় ধীরগতি, টেন্ডার হলেও হয়নি ওয়ার্ক অর্ডার