ছাত্রদলের আলোচনা সভা ও র‌্যালি

৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী

| রবিবার , ৩ জানুয়ারি, ২০২১ at ১১:৫১ পূর্বাহ্ণ

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের উদ্যোগে আহ্বায়ক মো. সাইফুল আলম ও সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিনের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। গতকাল শনিবার অনুষ্ঠিত র‌্যালিটি নগরীর ষোলশহর রেল স্টেশন থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নাসিরাবাদ মোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটির আহ্বায়ক সাইফুল আলম বলেন, সরকার পতনের আন্দোলনে ছাত্রদল সবসময় ঐক্যবদ্ধ। এভাবে ঐক্যবদ্ধ থেকে দেশের জনগণকে দুঃশাসন থেকে মুক্তি দিতে শেখ হাসিনার পদত্যাগের আওয়াজ তুলতে হবে। এই স্বৈরাচারী সরকারের পদত্যাগ ছাড়া বাংলাদেশ এবং বাংলাদেশের গণতন্ত্রকে রক্ষা করা যাবে না।
সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক আসিফ চৌধুরী লিমন, জি এম সালাউদ্দিন কাদের আসাদ, মুহাম্মদ আরিফুর রহমান (মাস্টার আরিফ), জহির উদ্দিন বাবর, আরিফুর রহমান মিঠু, শহিদুল ইসলাম সুমন, সাব্বির আহমেদ, এম এ হাসান বাপ্পা, রাজিবুল হক বাপ্পি, মাহমুদুর রহমান বাবু, ইসমাইল হোসেন, মোহাম্মদ আনাস, জাহিদ হোসেন খান যসি, নূর নবী (মহররম), নুর জাফর নাঈম রাহুল, ফখরুল ইসলাম শাহীন, কমিটির সদস্য নজরুল ইসলাম, শামসুদ্দিন (শামসু), ইমরান হোসেন বাপ্পি, আবু কাউসার প্রমুখ।

দক্ষিণ জেলা ছাত্রদল : বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের উদ্যোগে গতকাল ১১টায় সভাপতি মো. শহীদুল আলম শহীদের নেতৃত্বে ২ নম্বর গেটস্থ বিপ্লব উদ্যানে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়। এরপর অনুষ্ঠিত হয় একটি বর্ণাঢ়্য র‌্যালি ও সংক্ষিপ্ত আলোচনা সভা। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সাবেক সদস্য মতিউর রহমান রাসেল, মো. ইউনুচ, আজিজ সিকদার, কামাল উদ্দিন, আবসার উল্লাহ, মো. মুবিন, মো. বেলাল ইসলাম, হেলাল উদ্দিন, উপজেলা ছাত্রদল নেতা সাকেরুল ইসলাম সাকিব, আব্দুল ওয়াহেদ সুমন, আরেফিন রিয়াদ, কামরুদ্দীন সবুজ, আনিসুর রহমান আনাস, আব্দুল মান্নান রানা, মো. শোয়াবুল ইসলাম, মো. ইসমাইল, এনামুল হক সজিব, সাখাওয়াত হোসেন মিশু, ফরহাদ হোসেন আসিফ, আতিকুর রহমান ইমন, আমান উল্লাহ বাবু, মো. আবসার, পৌরসভা ছাত্রদল নেতা রাজিব উদ্দিন চৌধুরী প্রমুখ।

চরখিজিরপুর ইউনিয়ন ছাত্রদল : বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চরখিজিরপুর ইউনিয়ন ছাত্রদলের উদ্যাগে গত শুক্রবার সন্ধ্যায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব মোস্তাক আহমদ খান। তিনি বলেন, ১৯৭৯ সালের ১ জানুয়ারি স্বাধীনতার মহান ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছাত্রদল প্রতিষ্ঠা করেন। ছাত্রদলের ইতিহাস গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যে মণ্ডিত। ১৯৭৯ সাল থেকে শুরু করে আজ পর্যন্ত দেশ ও জনগণের স্বার্থক্ষার্থে প্রত্যেকটি আন্দোলনে এ সংগঠন অগ্রণী ভূমিকা পালন করেছে। বর্তমান স্বৈরাচারী সরকারের পতনও ছাত্রদলের হাতেই হবে ইনশাআল্লাহ। ইউনিয়ন ছাত্রদলের সভাপতি শহিদুল ইসলাম খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দিল আলম ইমরান ও সাংগঠনিক সম্পাদক এম নেজাম উদ্দিনের যৌথ সঞ্চালনায় এতে প্রধান বক্তা ছিলেন উপজেলা বিএনপির আহ্বায়ক ইসহাক চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন নুরনবী চৌধুরী, এ এম কামাল উদ্দিন, আহমদুর রহমান আইয়ুব, দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি শহিদুল আলম শহিদ, আবুল বশর, সাইম উদ্দিন টিটু, মীর ইলিয়াছ, হারুনুর রশিদ, আবদুল কাইয়ুম, মহসিন খোকন, মেহেদি হাসান সুজন, এম কফিল উদ্দিন, ইলিয়াছ, নুর হোসেন, মতিউর রহমান রাসেল, আরেফিন রিয়াদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধওয়াটার বাস আবার চালু
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম ক্রিকেট একাডেমির ক্রিকেট পিচের উদ্বোধন