ছয় মাসের বিল বকেয়া, চমেকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

আজাদী অনলাইন | সোমবার , ২৪ জুন, ২০২৪ at ২:৪১ অপরাহ্ণ

চলতি বছরের ছয় মাসের বিল বকেয়া থাকায় চট্টগ্রাম মেডিকেল কলেজের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)। তবে কলেজের অধীনে হাসপাতালের বিদ্যুৎ সংযোগ চালু আছে।

আজ সোমবার (২৪ জুন) বেলা সাড়ে ১১টার দিকে মেডিকেল কলেজের একাংশের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয় বলে জানিয়েছেন পিডিবির জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. আকবর হোসেন। 

সরেজমিনে দেখা যায়, হাসপাতালের একাডেমিক ভবনের এক অংশ বিদুৎ নেই অন্ধকারে চলছে সেবা দান। অন্যদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজের ভেনম রিসার্চ সেন্টারে নেই বিদুৎ। তাই এদিন গবেষকরা কাজ করতে পারেন নাই।

পিডিবির জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. আকবর হোসেন বলেন, ‘হাসপাতাল ও কলেজের জন্য পৃথক দুটো মিটার রয়েছে। এর মধ্যে কলেজের প্রায় কোটি টাকার মতো বকেয়া রয়েছে। আর বিল বকেয়া থাকায় কলেজের এক অংশের (একাডেমিক ভবন) সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। টাকা পরিশোধ করলে বিদ্যুৎ সংযোগ চালু হয়ে যাবে।” 

তিনি আরও বলেন, ‘বকেয়া পরিশোধের জন্য আমরা তাদেরকে নোটিশ-চিঠি দিয়ে আসছি। পরিশোধ না করায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

চমেক সূত্রে জানা যায়, কলেজের মিটারেই বকেয়া রয়েছে প্রায় ৬০ লাখ টাকা।কলেজ ও হাসপাতাল মিলে ছয় মাসের বিল বাবদ ১ কোটি ২৮ লাখ টাকা পাবপ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাছে।

একই প্রসঙ্গে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল তসলিম উদ্দিন কল করা হলে তিনি মিটিং আছেন বলে জানান।

উপ পরিচালক বলেন, ‘আমাদের ও কলেজের মিটার আলাদা। হাসপাতালের সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি। আর কলেজের বিদ্যুৎ বিল বকেয়া থাকায় আজ সকালে সংযোগ বিছিন্ন করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধছাগলকাণ্ডের মতিউর ও স্ত্রী-ছেলের বিদেশ যেতে নিষেধাজ্ঞা
পরবর্তী নিবন্ধ১১ বছর আগের মামলায় এক মাদক কারবারির যাবজ্জীবন সাজা