চোরাই সোনা উদ্ধারে বিমানের সহযোগিতা মেলে না : শুল্ক গোয়েন্দা

| বৃহস্পতিবার , ৭ অক্টোবর, ২০২১ at ৫:৩৮ পূর্বাহ্ণ

চোরাই সোনা উদ্ধারের অভিযানে বিমানের কাছ থেকে সহযোগিতা না পাওয়ার অভিযোগ করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মো. আব্দুর রউফ। বিমানের দুবাই ফ্লাইট থেকে সোনার বড় একটি চালান আটকের পরদিন গতকাল বুধবার ঢাকার কাকরাইলে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসে এই অভিযোগ করেন তিনি। খবর বিডিনিউজের।
শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের প্রধানের এই অভিযোগের বিষয়ে রাষ্ট্রায়ত্ত সংস্থা বিমানের কোনো প্রতিক্রিয়া তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। দুবাই থেকে মঙ্গলবার আসা বিমানের ফ্লাইটে ১২০টি সোনার বার পেয়েছে শুল্ক গোয়েন্দারা। এর মূল্য প্রায় ১০ কোটি টাকা। রউফ বলেন, বিমানের বডিতে কয়েকটি স্পর্শকাতর জায়গায় স্ক্রু দিয়ে খুলে চোরাচালান পণ্য ঢুকিয়ে রাখা হয় জানি। ১২০টি স্বর্ণের বার উদ্ধারের সময় বিমান কর্তৃপক্ষকে অনুরোধ করেছিলাম কয়েকটি সেনসেটিভ প্লেস খুলে দিতে, তারা দেয়নি। তারা বলে- টেকনিশিয়ান নেই, চিঠি লিখতে হবে, চিঠি দেন।
তিনি আরো বলেন, খুব ভালো সহযোগিতা বিমান কর্তৃপক্ষের কাছে পেয়েছি বলে বলতে পারব না। সোনার বারগুলো বিমানের টয়লেটে টিস্যুবঙ রাখার চেম্বারের নিচে প্রকোষ্ঠে এবং ব্যবহৃত টিস্যু রাখার জায়গায় কালো স্কচটেপে মুড়িয়ে রাখা ছিল। প্রায় ১৪ কেজি ওজনের এই বারগুলো ছয়টি বান্ডেলে ছিল। ধারণা করা হচ্ছে, বিমানে যাত্রী উঠার আগে এসব রাখা হয়।

পূর্ববর্তী নিবন্ধকৃষি বাণিজ্য সম্প্রসারণে ২৩০ কোটি টাকা বিনিয়োগ করবে ইউএসডিএ
পরবর্তী নিবন্ধদেশে নতুন শনাক্ত ৭০৩ মৃত্যু ২১