চুয়েটে দুই ছাত্রীকে উত্ত্যক্তের অভিযোগে পুলিশ সদস্য প্রত্যাহার

| শুক্রবার , ২৬ আগস্ট, ২০২২ at ৩:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) দুই ছাত্রীকে উত্ত্যক্ত করার অভিযোগে পুলিশ কনস্টেবল শফিকুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম কনস্টেবল শফিকুলকে প্রত্যাহারের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘তদন্ত সাপেক্ষে অভিযুক্তের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।’ এর আগে গত বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় চুয়েট গেট সংলগ্ন এলাকায় উত্যক্তের ঘটনা ঘটে। খবর বাসসের।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যায় চুয়েটের মূল ফটকের পাশে একটি রেস্টুরেন্টে বসে চুয়েটের দুই ছাত্রী সহপাঠীদের সঙ্গে কথা বলছিলেন। এ সময় চুয়েট ফাঁড়িতে কর্মরত কনস্টেবল শফিকুল ইসলাম দুই ছাত্রীকে পাশের টেবিল থেকে চোখের ইশারায় অশালীন অঙ্গভঙ্গি করেন। এরপর সেখান থেকে বেরিয়ে আসার পরও ইভটিজিং করার চেষ্টা করেন। এর প্রতিবাদ করেন ছাত্রীদের সহপাঠীরা। এ ঘটনার জেরে দুই তিনশ’ শিক্ষার্থী এসে বিক্ষোভ শুরু করেন।
খবর পেয়ে চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম ও চুয়েটের ছাত্র কল্যাণ পরিচালক রেজাউল করিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে পুলিশ সদস্য শফিকুলকে প্রত্যাহার করা হয়। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানায় পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

পূর্ববর্তী নিবন্ধধর্ষণ চেষ্টার মিথ্যা মামলা করে কারাগারে গৃহবধূ
পরবর্তী নিবন্ধরাশিয়ার জ্বালানি তেলের নমুনা চট্টগ্রামে পরীক্ষার পর আমদানির সিদ্ধান্ত