চুরির অপবাদ সইতে না পেরে আত্মহত্যা

ফটিকছড়ি প্রতিনিধি | মঙ্গলবার , ১৬ আগস্ট, ২০২২ at ৫:৫২ পূর্বাহ্ণ

ফটিকছড়ির ভূজপুরে মোবাইল চুরির অপবাদ সইতে না পেরে রফিকুল ইসলাম (৪৫) নামে এক যুবক বিষপান করে আত্মহত্যা করেছে। গতকাল সোমবার সকাল ৮টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গত রোববার বিকেলে নিজ বাড়িতে রফিকুল আত্মহত্যার উদ্দেশ্যে বিষপান করে। সে দুই কন্যা সন্তানের জনক। গতকাল রাত ৯টায় পারিবারিক কবরস্থানে নিহতের লাশ দাফন করা হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, ব্যবসায়ীক বিরোধের জের ধরে হেঁয়াকো বেক বাজার এলাকার এক নকশা মিস্ত্রি রফিককে মোবাইল চুরির জন্য সন্দেহ করে। গত রবিবার সকালে কয়েকজন মিলে রফিককে ফটিকছড়ি দাঁতমারা ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য কামরুজ্জামান কমলের অফিসে নিয়ে চার ঘন্টা অবরুদ্ধ করে মারধর করে। পরে রফিকের আত্মীয়-স্বজনরা নগদ টাকা দিয়ে তাকে উদ্ধার করে। এ ঘটনায় বিকালে রফিক নিজ বাড়িতে বিষপান করে। স্থানীয়রা তাকে বালুটিলা বাজারের মানিক ডাক্তারের দোকানে চিকিৎসার জন্য নিয়ে গেলে অবস্থা গুরুতর হওয়ায় তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়।

এ বিষয়ে অভিযুক্ত কামরুজ্জামান কমল রফিককে চুরির দায়ে শালিসে উপস্থিত থাকার কথা স্বীকার করে মুঠোফোনে বলেন, নিহত রফিকের পরিবার থানায় গত রবিবার যে অভিযোগ দিয়েছে সেখানে আমার নাম নেই। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে এগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো হচ্ছে।

নিহত রফিকুল ইসলামের মামা শ্বশুর আবুল হাসেম বলেন, এ ঘটনায় অভিযুক্ত কমলের বিরুদ্ধে মোবাইল চুরির অপবাদে রফিকুলকে মারধর ও নগদ টাকা আদায়ের ঘটনায় থানায় অভিযোগ দেওয়া হয়েছে।

এবিষয়ে ভূজপুর থানার ওসি মো. হেলাল উদ্দিন ফারুকী বলেন, নিহত রফিকের স্বজনরা থানায় অভিযোগ দিয়েছে। এখন তার পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে। ময়না তদন্তের পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘটনা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধপ্রেমিক-প্রেমিকা সন্দেহে ভাইবোনকে নির্যাতন, মারধর বাবাকেও
পরবর্তী নিবন্ধতিন কারণে বাড়ছে দাম