চুরির অপবাদ দিয়ে খুঁটিতে বেঁধে দুজনকে নির্যাতন

উখিয়ায় গ্রেপ্তার ২

উখিয়া প্রতিনিধি | সোমবার , ১৯ জুলাই, ২০২১ at ৬:৫২ পূর্বাহ্ণ

উখিয়ায় মোবাইল ফোন চুরির অপবাদ দিয়ে দুই যুবককে জনসম্মুখে নির্যাতনের ঘটনায় থানায় মামলা হয়েছে। ঘটনাটি ঘটেছে গত বুধবার পালংখালী ইউনিয়নের থাইংখালীর হাকিম পাড়ার মগকাটা গ্রামে। গতকাল রোববার সকালে উখিয়া থানায় দায়েরকৃত এক অভিযোগে জানা যায়, গত বুধবার বিকালে উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালি হাকিমপাড়া গ্রামের একটি বসতবাড়ির উঠানে হাত-পা বেঁধে দুই কিশোরকে নির্দয়ভাবে প্রহার করছিল অপর দুই ব্যক্তি। নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বিষয়টি পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংয়ের নজরে আসে। এ ব্যাপারে আসামিদের দ্রুত আইনের আওতার আনতে উখিয়া থানার ওসিকে নির্দেশনা প্রদান করা হয়। এর প্রেক্ষিতে উখিয়া থানার একটি টিম শনিবার বিকালে ঘটনাস্থল পরিদর্শন করে। উখিয়া থানা পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গতকাল দুপুরে ঘটনার সাথে অভিযুক্ত আব্দুস সালাম (৩৮) ও জাহাঙ্গীর আলমকে (৩৫) গ্রেপ্তার করে। প্রাথমিক তদন্তে মোবাইল চুরির মিথ্যা অভিযোগ তুলে একই গ্রামের নয়ন (১৬) ও নুরুল আবসারকে (২৩) নির্যাতন করা হয় বলে ওসি আহমেদ সনজুর মোরশেদ জানান। এ ঘটনায় নির্যাতিত আবসারের ছোট ভাই কামাল উদ্দিন গতকাল গ্রেপ্তার দুই ব্যক্তির বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন।
কেন নির্যাতন : স্থানীয়দের মতে, দুই সপ্তাহ আগে পালংখালী ইউনিয়ন কমপ্লেঙের পেছনের রাস্তা থেকে নির্যাতনকারী থাইংখালী মগকাটা বিল (হাকিম পাড়া) গ্রামের চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী মফিজ উদ্দিন চৌধুরীর ছেলে জাহাঙ্গীর আলম (৩৫) ও মৃত নজু মিয়ার ছেলে আবদুস সালাম (৩৮) অজ্ঞাত ইয়াবা ব্যবসায়ীর কাছ থেকে ১৪ হাজার পিস ইয়াবা কেড়ে নেন। নির্যাতিত দুজন এটা দেখে ফেলে এবং লোকমুখে জানাজানি হওয়ায় জাহাঙ্গীর ও আবদুস সালাম তাদের ওপর ক্ষিপ্ত হয়ে মোবাইল চুরির অপবাদ দিয়ে নির্যাতন চালান।
নির্যাতনের এক পর্যায়ে স্থানীয় পালংখালী ইউপি চেয়ারম্যানের বড় ভাই ও নির্যাতনকারী জাহাঙ্গীরের পিতা মুফিজ উদ্দিন চৌধুরী ঘটনাস্থলে আসেন। অজ্ঞান অবস্থায় পড়ে থাকা আবছারের মুখে ও কপালে লাথি মারেন। তার নেতৃত্বে নির্যাতিত দুজনের নিকট কোনো অভিযোগ করা হবে না মর্মে স্টাম্পে সই নেন। অভিযোগ করলে বসতভিটা থেকে উচ্ছেদের হুমকি দেন বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধবিপ্লব বড়ুয়ার বিরুদ্ধে স্ট্যাটাস সাজ্জাত আটক
পরবর্তী নিবন্ধকোভিড মহামারীর নতুন উপকেন্দ্র ইন্দোনেশিয়া