চুয়েট ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা সভাপতি সাগরময়, সম্পাদক বিজয় হোসেন

আজাদী প্রতিবেদন

| বৃহস্পতিবার , ২৭ জুন, ২০২৪ at ৬:২১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শাখা ছাত্রলীগের ৩৬ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সাগরময় আচার্যকে সভাপতি ও বিজয় হোসেনকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

গতকাল বুধবার বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কমিটি গঠনের বিষয়টি জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী এক বছরের জন্য এই কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। প্রসঙ্গত, প্রায় চার বছর পর চুয়েটে ছাত্র লীগের নতুন কমিটি ঘোষণা করা হলো।

সাগরময় আচার্য ও বিজয় হোসেন দুজনই বিশ্ববিদ্যালয়ের ২০১৬১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। সভাপতি সাগরময় পুরকৌশল বিভাগ থেকে ২০২৩ সালে স্নাতক শেষ করেছেন, এখন স্নাতকোত্তরে পড়ছেন । অন্যদিকে সাধারণ সম্পাদক বিজয় মেকাট্রনিকস ও ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষে অধ্যয়নরত।

৩৬ সদস্যের কমিটিতে সহসভাপতি পদে ১৮ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৮ জন ও সাংগঠনিক সম্পাদক পদে ৮ জনকে রাখা হয়েছে। সভাপতির দায়িত্ব পাওয়া সাগরময় চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী এবং সাধারণ সম্পাদক বিজয় হোসেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত।

সংগঠন সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সর্বশেষ পূর্ণাঙ্গ কমিটি করা হয়েছিল ২০২০ সালের ২৮ ফেব্রুয়ারি। ১৬১ সদস্যের ওই কমিটিতে সভাপতি হিসেবে সৈয়দ ইমাম বাকের ও সাধারণ সম্পাদক হিসেবে সাখাওয়াত হোসেন দায়িত্ব পান। মেয়াদোত্তীর্ণ হওয়ায় ২০২২ সালের ২৩ সেপ্টেম্বর ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এই কমিটির কার্যক্রম বিলুপ্ত ঘোষণা করে। একই সঙ্গে নতুন কমিটির জন্য পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত আহ্বান করা হয়। এর পর থেকে কমিটি না থাকায় কয়েকটি উপদলে বিভক্ত হয়ে পড়েন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

নতুন কমিটির সভাপতি সাগরময় আচার্য আজাদীকে বলেন, বাংলাদেশ ছাত্র লীগের একজন কর্মী হিসাবে দীর্ঘদিন ধরে কাজ করছি। নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির সবাইকে সঙ্গে নিয়ে ক্যাম্পাসে ছাত্রলীগকে সংগঠিত করতে কাজ করবো। সাধারণ শিক্ষার্থীদের দাবি আদায়ে নতুন কমিটি ভূমিকা রাখবে।

পূর্ববর্তী নিবন্ধবন্ধ হওয়া ডেমু ট্রেন চালু ও ঈদ স্পেশাল স্থায়ীকরণের দাবি
পরবর্তী নিবন্ধবুড়িশ্চর জিয়াউল উলুম কামিল মাদরাসায় ঈদ পুনর্মিলনী