চুয়েট আইটি বিজনেস ইনকিউবেটরের নাম পরিবর্তন

রাউজান প্রতিনিধি | রবিবার , ২৭ অক্টোবর, ২০২৪ at ৩:২৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) স্থাপিত আইটি বিজনেস ইনকিউবেটর থেকে শেখ কামালের নাম বাদ দিয়ে নতুন নাম দেওয়া হয়েছে আইটি বিজনেস ইনকিউবেটর, চুয়েট। প্রতিষ্ঠানটির পরিচালক মোহাম্মদ মশিউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের নির্বাহী কমিটির ৩২তম সভায় নাম পরিবর্তনের সিদ্ধান্ত হয়। সিদ্ধান্তানুসারে শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর ও দুটি ডরমিটরির নাম পরিবর্তন করা হয়েছে। এখন থেকে শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের পরিবর্তে নতুন নাম হবে আইটি বিজনেস ইনকিউবেটর চুয়েট। পাশাপাশি ইনকিউবেটরের পাশে স্থাপিত শেখ জামাল ছাত্রাবাসের নাম পরিবর্তন করে ডরমিটরি১ এবং রোজী জামাল ছাত্রাবাসের নাম পরিবর্তন করে ডরমিটরি২ করা হয়েছে।

এ বিষয়ে মোহাম্মদ মশিউল হক বলেন, এটি মন্ত্রণালয়ের সিদ্ধান্ত। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে গঠিত আগের একটি কমিটির সুপারিশক্রমে চুয়েট হাইটেক পার্কের নাম শেখ হাসিনা পরিবারের নামে নামকরণ করা হয়েছিল। শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর ক্ষমতায় এখন ড. ইউনুসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকার। এই সরকারের সিদ্ধান্তের আলোকেই এই প্রতিষ্ঠানগুলোর নাম পরিবর্তন করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধনাশকতা ও বিস্ফোরক মামলায় গ্রেপ্তার পটিয়ার সাবেক কাউন্সিলর
পরবর্তী নিবন্ধবাওয়া স্কুলের সামনে শুরু হচ্ছে র‌্যাম্পের কাজ