চুনতিতে সওজের জায়গা দখল করে দোকান নির্মাণ

লোহাগাড়া প্রতিনিধি | শনিবার , ২৮ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:৩৩ পূর্বাহ্ণ

লোহাগাড়ার চুনতিতে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে নির্মাণ করা হয়েছে দোকানঘর। চট্টগ্রামকক্সবাজার মহাসড়কে ইউনিয়নের চুনতি বাজার এলাকায় ফায়ার স্টেশনের সামনে সেমিপাকা বেশ কয়েকটি দোকানঘর নির্মাণ করেছে একটি প্রভাবশালী মহল।

জানা যায়, জুন মাসে একটি প্রভাবশালী মহল সওজের জায়গা দখল করে দোকানঘর নির্মাণের কাজ শুরু করে। খবর পেয়ে সওজ কর্তৃপক্ষ তখন অভিযান চালিয়ে নির্মাণ কাজ বন্ধ করে দেয়। এরপর দীর্ঘদিন নির্মাণ কাজ বন্ধ ছিল। গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্রজনতার আন্দোলনে সরকার পতনের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চোখ ফাঁকি দিয়ে দোকানঘর নির্মাণ কাজ সম্পন্ন করে ওই প্রভাবশালী মহল। সওজের জায়গা দখল করে দোকানঘর নির্মাণকারীরা প্রভাবশালী হওয়ায় তাদের ব্যাপারে কেউ মুখ খুলছে না। গতকাল শুক্রবার সকালে সরেজমিনে দেখা যায়, নির্মিত দোকানঘরের সামনে ঝোপঝাড় ছিল। ঝোপঝাড়ের আড়ালে দোকানঘর নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। বর্তমানে ঝোপঝাড় পরিষ্কার করা হয়েছে। মহাসড়ক থেকে নির্মিত দোকানঘরগুলো এখন স্পষ্টভাবে দেখা যাচ্ছে। তবে মহাসড়ক থেকে দোকানঘর পর্যন্ত যাতায়াতের রাস্তা এখনো পরিষ্কার করা হয়নি। সওজের জায়গায় নির্মিত দোকানঘর ভাড়া দিয়ে শীঘ্রই ব্যবসা বাণিজ্য পরিচালনা করা হবে বলে আশপাশের লোকজন জানিয়েছেন।

চট্টগ্রাম দক্ষিণ সড়ক ও জনপথ বিভাগের উপসহকারী প্রকৌশলী সুবাস চন্দ্রশীল জানান, কিছুদিন আগে তিনি সওজের লোহাগাড়া অংশের দায়িত্ব নিয়েছেন। চুনতিতে সওজের জায়গায় দোকানঘর নির্মাণের ব্যাপারে তিনি অবগত ছিলেন না। তবে এই ব্যাপারে খোঁজখবর নিয়ে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধবান্দরবানে জুমের ফসল ঘরে তুলতে ব্যস্ত জুমিয়ারা
পরবর্তী নিবন্ধবৃষ্টির ফাঁকে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০৭ রান