চীনা রাষ্ট্রদূতের সাথে জামায়াত নেতৃবৃন্দের মতবিনিময়

| শনিবার , ১২ অক্টোবর, ২০২৪ at ৭:১৩ পূর্বাহ্ণ

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত মি. ইয়াও ওয়েনের সাথে গতকাল শুক্রবার সাক্ষাৎ ও মতবিনিময় করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর এসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা মুহাম্মদ শাহজাহানের নেতৃত্বে জামায়াতের প্রতিনিধি দল। নগরীর হোটেল রেডিসন ব্লুতে মতবিনিময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য অধ্যাপক আহছানুল্লাহ ভুঁইয়া, কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য ও মহানগরী আমীর শাহজাহান চৌধুরী, নগর নায়েবে আমীর ড. আ জ ম ওবায়েদুল্লাহ, মুহাম্মদ নজরুল ইসলাম, নগর সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমীন, নগর সাংগঠনিক সম্পাদক ও সাবেক কাউন্সিলর অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী।

চীনা রাষ্ট্রদূত মি. ইয়াও ওয়েন শুরুতেই জামায়াত প্রতিনিধি দলকে স্বাগত জানান। মতবিনিময়কালে তিনি বাংলাদেশের সাথে সুদীর্ঘ সম্পর্ক জোরদারের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। চীনা দূত আর্থসামাজিক উন্নয়ন, গণতন্ত্রকে শক্তিশালীকরণসহ সামগ্রিক বিষয়ে দৃঢ় অবস্থান ব্যক্ত করেন। চীন একটি বৃহৎ জাতি হিসেবে বিশ্ব শান্তি, সৌহার্দ্য, সম্প্রীতি, রাজনৈতিক স্থিতিশীলতা, বাণিজ্যিক সম্পর্কের উন্নয়নের ক্ষেত্রে জামায়াতের পক্ষ থেকে সহযোগিতা প্রত্যাশা করা হয়। তিনিও তাঁর সরকারের পক্ষ থেকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এছাড়াও বর্তমান আন্তর্জাতিক পরিস্থিতিতে বাংলাদেশ ও চীনের পারস্পরিক আস্থা আরও বৃদ্ধি করা এবং সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতা আরও গভীর করা, যাতে দুই দেশের উন্নয়ন, আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখা এবং উন্নয়নশীল দেশগুলোর সাধারণ স্বার্থ রক্ষা করা যায়। জামায়াত নেতৃবৃন্দ দুই দেশের জনগণের মধ্যে নিবিড় এবং বিস্তৃত আলাপআলোচনা আদানপ্রদানের মাধ্যমে চীনবাংলাদেশ সম্পর্কের উন্নতির আশাবাদ ব্যক্ত করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় বন্যার ক্ষতি পোষাতে আমনে ভরসা কৃষকের
পরবর্তী নিবন্ধমহানবমী আজ