চিরকুট লিখে প্রধান শিক্ষকের আত্মহত্যা

পটিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ৩০ জুন, ২০২২ at ৫:৪৬ পূর্বাহ্ণ

কর্ণফুলীতে গলায় ফাঁস লাগিয়ে জয় চ্যাটার্জী (৫২) নামে এক প্রধান শিক্ষক আত্মহত্যা করেছেন। তাঁর ঘরে একটি চিরকূট পাওয়া গেছে। গতকাল বুধবার দুপুরে উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর এলাকার ভাড়া বাসায় এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ দুলাল মাহমুদ। জয় চ্যাটার্জী উপজেলার চরলক্ষ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বরত ছিলেন। তিনি পটিয়া উপজেলার ছনহরা ইউনিয়নের শান্তি প্রিয় চ্যাটার্জীর পুত্র।

জানা যায়, বাসার দরজা বন্ধ করে ওই শিক্ষক সিলিং ফ্যানের সাথে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ দুলাল মাহমুদ জানান, আত্মহত্যার পর রুমে একটি চিরকূট পাওয়া যায়। এতে পাওনাদারদের নামের তালিকা রয়েছে। তিনি ২৫ লক্ষ টাকার মত দেনা আছেন। তবে পাওনা টাকার জন্য তিনি আত্মহত্যা করেছেন কি না চিরকূটে সে ব্যাপারে কিছু লেখা নেই। মরদেহ পোস্টমর্টেমের জন্য মর্গে পাঠানো হয়েছে।

জানা যায়, শিক্ষক জয় চ্যাটার্জী নানা রোগে ভুগছিলেন।

দেনা-পাওনায় অনেকটা জর্জরিত ছিলেন। তা ছাড়া তাঁর কোনো স্ত্রী-সন্তানও নেই। প্রথম স্ত্রীর সাথে ডিভোর্সের পর আর বিয়ে করেননি। কিছু দিন আগে তাঁর মা মারা যান। সব মিলিয়ে তিনি অনেকটা হতাশাগ্রস্ত ছিলেন। ওই শিক্ষকের আত্মহত্যা নিয়ে স্পষ্ট কোনো কিছু জানা না গেলেও ব্যক্তিগত জীবনে নিঃসঙ্গতা ও পাওনা টাকার মানসিক চাপে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন বলে সহকর্মীরা ধারণা করছেন।

আরো জানা যায়, ওই শিক্ষক কয়েক বছর আগেও কর্ণফুলী নদীতে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। সে সময় নদীতে থাকা মাঝি-মাল্লারা তাঁকে উদ্ধার করলে তিনি প্রাণে বেঁচে যান।

পূর্ববর্তী নিবন্ধপাঁচ রেস্টুরেন্টকে ৫৮ হাজার টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধথমকে আছে কাস্টমসের এডিআর কার্যক্রম