চালের দাম বৃদ্ধি ও অতিরিক্ত মজুদের দায়ে চাক্তাইয়ে ৬ আড়তদারকে অর্থদণ্ড

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২ জুন, ২০২২ at ৪:৫২ অপরাহ্ণ

এবার চাক্তাইয়ে চালের দাম বৃদ্ধি ও অতিরিক্ত মজুদ করার দায়ে ৬ আড়তদারকে অর্থদণ্ড ও একটি আড়তে সিলগালা করা হয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুকের নেতৃত্বে চাক্তাই চালের আড়ত ও বন্দর মার্কেটে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এতে আরো অংশগ্রহণ করেন জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল কাদের।

অভিযানে চালের দাম বৃদ্ধি ঠেকাতে খাতুনগঞ্জ-চাক্তাই চালের আড়তে আজ এস এ ট্রেডাসকে পাঁচ হাজার টাকা, সাদ এন্টারপ্রাইজকে পাঁচ হাজার টাকা, বাগদাদ রাইচ এজেন্সীকে দুই হাজার টাকা, আল্লাহর দান চাল ভান্ডারকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড ও সীলগালা করা হয়।

এছাড়া বন্দর মার্কেট এলাকার গরীবে নেওয়াজ এন্টারপ্রাইজকে পাঁচ হাজার টাকা, হাশেম ব্রাদাসকে এক হাজার টাকা, মেসাস হাজী অহিদুর রহমানকে এক হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক বলেন, কিছু অসাধু ব্যবসায়ী চালের দাম বৃদ্ধি ও অতিরিক্ত চাল মজুদ করে বাজার অস্থিতিশীল করায় অভিযান পরিচালনা করেছি। কিছু ক্ষেত্রে দেখা যায়, চাল মজুদ করার লাইসেন্সে উল্লখিত পরিমাণের বাইরে চাল মজুদ করছিল তাদের অর্থদণ্ড করা হয়েছে ও মুচলেকা নেয়া হয়েছে। পাশাপাশি একটি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআ. লীগ নেতা লিয়াকত আলী খানকে স্মরণ
পরবর্তী নিবন্ধটেস্ট দলের অধিনায়ক সাকিব