চার মূলনীতির ভিত্তিতে এগিয়ে যাবে বাংলাদেশ

বোধনের প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান

আজাদী প্রতিবেদন | শনিবার , ৫ ডিসেম্বর, ২০২০ at ১০:৫৯ পূর্বাহ্ণ

ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠী যা স্বপ্ন দেখছে, এই বাংলার মাটিতে তা কখনোই বাস্তবায়িত হবে না। গণতন্ত্র, ধর্ম নিরপেক্ষতা, সমাজতন্ত্র ও বাঙালি জাতীয়তাবাদ-এই ৪টি মূলনীতির উপর ভিত্তি করে ৭১ এ মুক্তিযুদ্ধের মাধ্যমে এই দেশ স্বাধীন হয়েছে, এই মূলনীতিগুলোর ভিত্তিতেই বাংলাদেশ এগিয়ে যাবে। ‘গর্জে ওঠো বাংলাদেশ’ শিরোনামে বঙ্গবন্ধুর ভাস্কর্য এবং সংবিধান থেকে ধর্ম নিরপেক্ষতা অপসারণের হুমকির প্রতিবাদে গতকাল শুক্রবার চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে বোধন আবৃত্তি পরিষদের উদ্যোগে প্রতিবাদী সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
বোধন সভাপতি আবদুল হালিম দোভাষের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, কবি আশীষ সেন, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, তাহমিনা সানজিদা, চট্টগ্রাম মঞ্চ সংগীত শিল্পী সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল আজম চৌধুরী, আবুল হাসনাত বেলাল।
অনুষ্ঠানে আবৃত্তি করেন-প্রতীক বড়ুয়া, ঐশী পাল, সুপ্রিয়া চৌধুরী, জাভেদ হোসেন, নিশি চৌধুরী, প্রজ্ঞা পারমিতা সেনগুপ্তা, ঝলক কুমার শীল, হামিমা জামিল রুমা ও রীমা দাশ। সংগীত পরিবেশন করেন আলাউদ্দিন তাহের ও আরিফা সিদ্দিকা। সঞ্চালনায় ছিলেন বোধনের সাধারণ সম্পাদক প্রণব চৌধুরী।

পূর্ববর্তী নিবন্ধসাংবাদিক নাজিমুদ্দীন শ্যামল আইসিইউতে
পরবর্তী নিবন্ধগণতন্ত্রের মানসপুত্র সোহরাওয়ার্দীর ৫৭তম মৃত্যুবার্ষিকী আজ