চার বছর পর প্লে-ব্যাক

| মঙ্গলবার , ৬ জুলাই, ২০২১ at ৫:২২ পূর্বাহ্ণ

ক্লোজআপ তারকা নোলক বাবু। নিয়মিত অডিও গান করছেন। তবে দীর্ঘদিন চলচ্চিত্রের গানে দেখা যায়নি তাকে। চার বছর পর প্লে-ব্যাক করলেন ক্লোজআপ এই তারকা। সমপ্রতি তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে নির্মিত ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রে দুটি গানে কণ্ঠ দিয়েছেন। ছবিটি নির্মাণ করছেন নজরুল ইসলাম। গানগুলোর শিরোনাম ‘মাঝি বাইয়া যাওরে’ ও ‘আমায় রাখতে যদি আপন ঘরে’। ‘মাঝি বাইয়া যাওরে’ গানটি আব্বাস উদ্দীনের গাওয়া।
অন্যদিকে ‘আমায় রাখতে যদি আপন ঘরে’ অতুল প্রসাদ সেনের কথা ও সুরে, হেমন্ত মুখোপাধ্যায়ের গাওয়া। গানগুলো নতুন করে সংগীতায়োজন করেছেন ইমন সাহা। এর আগে সর্বশেষ নোলক বাবু ‘ঢাকা টু বোম্বে’ শিরোনামের একটি ছবিতে কণ্ঠ দিয়েছেন জানান। প্লে-ব্যাকে ফিরে বেশ উচ্ছ্বসিত নোলক।
এর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন গান দুটির সংগীত পরিচালক ও জুয়েল মাহমুদের কাছে। বাবু বলেন, দীর্ঘ সময় পর চলচ্চিত্রের জন্য গান করেছি। প্রত্যেক শিল্পীর ইচ্ছা থাকে সিনেমায় গান করার জন্য। কিন্তু অনেকদিন নানা কারণে আমার সেটি হয়নি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত ছবিতে দুটি গান গাইতে পেরেছি এটি আমার জন্য বড় পাওয়া। শিল্পীদের জীবনে সব সময় ভালো গান করার সুযোগ আসে না। আমার সেই সুযোগ এসেছে। আশা করছি, শ্রোতাদের তৃপ্ত করতে পারবো।

পূর্ববর্তী নিবন্ধহোয়াটসঅ্যাপে এবার হাই রেজ্যুলেশনের ভিডিও
পরবর্তী নিবন্ধএক বিজ্ঞাপনে ১৭০ জন!