চার দিনের মধ্যে চবি শিক্ষার্থীদের জিনিসপত্র সরানোর নির্দেশ

| বৃহস্পতিবার , ২৬ সেপ্টেম্বর, ২০২৪ at ১২:১৯ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সকল আবাসিক হল ও শিল্পী রশিদ চৌধুরী হোস্টেলের শিক্ষার্থীদের আগামী চারদিনের মধ্যে নিজেদের জিনিসপত্র সরিয়ে নেওয়ার জন্য নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার চবির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হলসমূহে শিক্ষার্থীদের স্ব স্ব নামে বরাদ্দকৃত কক্ষ থেকে বা সর্বশেষ অবস্থানকৃত কক্ষ থেকে তাদের নিজেদের সমুদয় জিনিসপত্র নিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হচ্ছে।

আজ বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত প্রতিদিন (শুক্রবার ও শনিবারসহ) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নিয়ে যেতে পারবে।

আরও বলা হয়, জিনিসপত্র নিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃক সরবরাহকৃত আইডি কার্ড (পরিচয়পত্র), আসন বরাদ্দপত্র বা টাকা জমা দেওয়ার রশিদ দেখাতে হবে। এছাড়া নিজের তত্ত্বাবধানে নিয়ে যাওয়া জিনিসের তালিকা হল প্রশাসনকে জমা দিতে হবে।

নির্দিষ্ট তারিখের মধ্যে কোনো শিক্ষার্থী তার জিনিসপত্র নিতে ব্যর্থ হলে এবং কারো কিছু হারিয়ে গেলে বা কোনো ক্ষয়ক্ষতি হলে এটির জন্য হল কর্তৃপক্ষ দায়ী থাকবে না। কোনো প্রতিনিধির নিকট কারো জিনিস হস্তান্তর করা হবে না বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

বিষয়টি নিশ্চিত করেছেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ।

জানা যায়, গত ৭ বছর ধরে চবির হলে আসন বরাদ্দ দিতে পারেনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসন। অনেকবার হলে আসন বরাদ্দ দেওয়ার উদ্যোগ নিলেও ছাত্রলীগের বগিভিত্তিক ঝামেলার কারণে সম্ভব হয়নি।

৫ আগস্ট সরকার পতনের পর বিশ্ববিদ্যালয়ে দায়িত্ব নিয়েছে নতুন প্রশাসন। বর্তমান প্রশাসন হলে মেধার ভিত্তিতে সিট বণ্টন করে শ্রেণি কার্যক্রম শুরু করতে চাচ্ছেন বলে জানিয়েছেন প্রক্টর ড. তানভীর মো. হায়দার আরিফ।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে পরিত্যক্ত অবস্থায় চাইনিজ কুড়াল ও কিরিচ উদ্ধার
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে ট্রাক-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১, আহত ৫