চাম্বলের ভোট স্থগিত মুজিবুলের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

ইভিএম নিয়ে বেফাঁস মন্তব্য

বাঁশখালী প্রতিনিধি | সোমবার , ৬ জুন, ২০২২ at ৫:৪৩ পূর্বাহ্ণ

বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল রোববার বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক গণ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। একই সাথে ইউনিয়ন পরিষদ নির্বাচন বিধিমালা ২০১০ এবং দণ্ডবিধি অপরাধের উল্লেখ করে সংশ্লিষ্ট থানায় চাম্বল ইউনিয়নে নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মজিবুল হক চৌধুরীর বিরুদ্ধে জি, আর মামলা করার সিদ্ধান্ত গ্রহণ করে নির্বাচন কমিশন। আগামী ১৫ জুন বাঁশখালীতে ১৪টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

গত ২৯ মে চাম্বলের বাংলা বাজার এলাকায় এক পথ সভায় ইভিএম নিয়ে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীর এক বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তা নিয়ে নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে তদন্ত করে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে নির্বাচন কমিশন সূত্র জানায়। এ ব্যাপারে বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ফয়সাল আলাম বলেন, নির্বাচন কমিশন এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য বাঁশখালী থানার কাছে প্রয়োজনীয় কাগজ পত্র ও নির্দেশনা প্রদান করেছে।

তারই প্রেক্ষিতে সরকার বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করা হবে। অপর ১৩টি ইউনিয়নের নির্বাচন যথারীতি অনুষ্ঠিত হবে। যার প্রস্তুতি অনুসারে আজ (রবিবার (৫ জুন) থেকে ৯৭০ জন প্রিসাইডিং অফিসার এবং ১৯১৩ জন পোলিং অফিসারের প্রশিক্ষণ শুরু হয়েছে। যেখানে নির্বাচন কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা প্রশিক্ষণ প্রদান করছেন বলে তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব : বাঙালি জাতির অহংকার
পরবর্তী নিবন্ধকথা কাটাকাটির পর বন্ধুর বুকে ছুরি