চাকরির বাজারে নিজের যোগ্যতা প্রমাণের জন্য চাই দক্ষতা অর্জন

সিআইইউতে জব ফেয়ার

| শুক্রবার , ২১ জুলাই, ২০২৩ at ৫:১৬ পূর্বাহ্ণ

দেশের খ্যাতনামা ২৩ টি বড় প্রতিষ্ঠান নিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হল ক্যারিয়ার বিষয়ক দিনব্যাপি আয়োজন ‘সিআইইউ জব ফেয়ার’। গতকাল বৃহস্পতিবার জামাল খান ক্যাম্পাসে সিআইইউর ক্যারিয়ার প্ল্যানিং অ্যান্ড প্লেসমেন্ট কাউন্সিলিং অফিস এই ফেয়ারের আয়োজন করে।

অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। তিনি বলেন, চাকরির বাজারে নিজের যোগ্যতা প্রমাণের জন্য চাই দক্ষতা অর্জন। আর দক্ষতা অর্জন করা গেলে চাকরিই তরুণদের হাতছানি দিয়ে ডাকবে।

এতে বক্তব্য রাখেন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, বিজনেস স্কুলের অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদ এবং সরকার কামরুল মামুন। উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম, অধ্যাপক ড. শাহ আহমেদ ও অধ্যাপক নাজনীন আক্তার।

অংশ নেন বিভিন্ন ব্যাংক, কর্পোরেট অফিস, ব্যবসায়িক প্রতিষ্ঠানসহ সিআইইউর শিক্ষক ও কর্মকর্তারা। আয়োজকরা জানান, সকাল ১০টায় শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে এই জব ফেয়ার। এতে চাকরিপ্রত্যাশী তরুণতরুণীদের পদচারণায় মুখর হয়ে উঠে সিআইইউ ক্যাম্পাস। তারা এই সময় ফেয়ারে অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্ঠানের স্টলগুলো ঘুরে দেখেন। পছন্দের জব পেতে সেখানে সিভিও জমা দেন।

অনুষ্ঠানে আরও ছিল ক্যারিয়ার বিষয়ক ওয়ার্কশপ ও সেমিনার। এতে বিভিন্ন সেশনে জব মার্কেটের নানা বিষয়ে বক্তব্য রাখেন আহমেদ জীবরান, তানভীর শাহরিয়ার রিমন এবং মনজুরুল হক। পুরো আয়োজনটির সমন্বয় করেন ক্যারিয়ার প্ল্যানিং অ্যান্ড প্লেসমেন্ট কাউন্সিলিং অফিসের কর্মকর্তা মাহমুদ বিন মোহাম্মদ। সিআইইউ জব ফেয়ার ২০২৩ এর আহ্বায়ক অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের এবারের চাকরি মেলা বহু তরুণতরুণীকে কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে বলে জানান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধযুব রেড ক্রিসেন্ট সিটি কলেজ ইউনিটের ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে ইউপি মেম্বার কল্যাণ এসোসিয়েশনের মতবিনিময় সভা