চাঁপাইয়ে শিল্পকলা একাডেমিতে নাটক চলাকালে ১৮ শিল্পী অসুস্থ

| বুধবার , ২৮ জুন, ২০২৩ at ৭:৩৪ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবাগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে মুক্তিযুদ্ধভিত্তিক নাটক ‘ফলাফল নিম্নচাপ’ চলাকালে বিষক্রিয়ায় ১৮ অভিনয় শিল্পী অসুস্থ হয়ে পড়েছেন। গত সোমবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে জেলা শিল্পকলা একাডেমিতে এ ঘটনা ঘটে। পরে অসুস্থ অভিনয় শিল্পীদের উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়। খবর বাংলানিউজের।

জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল জানান, একাডেমিতে মুক্তিযুদ্ধভিত্তিক নাটক ‘ফলাফল নিম্নচাপ’ চলাকালে একে একে ১৮ অভিনয় শিল্পী বিষক্রিয়ায় অসুস্থ হতে থাকে। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। তিনি জানান, ধারণা করা হচ্ছে মুক্তিযুদ্ধবিরোধীরা নাশকতা করে থাকতে পারে।

তিনি আরও বলেন, মাঝেমধ্যেই শিল্পকলাতে অনুষ্ঠান চলাকালে অঘটন ঘটে। এর আগে নাশকতামূলক কর্মকাণ্ড চালানো হয়েছে।

২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মিম ইফতেখার বলেন, কোনো কেমিক্যাল অথবা বিষজাতীয় কোনো পাউডার থেকে এমন ঘটনা ঘটে থাকতে পারে।

চাঁপাইনবাবাগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

খবর পেয়ে হাসপাতালে ছুটে যান সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, জেলা প্রশাসক একেএম গালিভ খান, পুলিশ সুপার আব্দুর রাকিবসহ জেলা প্রশাসনে ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পূর্ববর্তী নিবন্ধএশিয়ার আকাশেও চীনের গুপ্তচর বেলুন!
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধু সেতুতে একদিনে ৩ কোটি ২৫ লাখ টাকা টোল আদায়