চসিক স্কুলে ভর্তি কার্যক্রম ফের শুরু

আবেদনের শেষ তারিখ ১০ জানুয়ারি

আজাদী প্রতিবেদন | সোমবার , ৪ জানুয়ারি, ২০২১ at ৭:০৯ পূর্বাহ্ণ

স্থগিত হওয়া লটারির মাধ্যমে ভর্তি কার্যক্রম পুনরায় শুরু করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। এর অংশ হিসেবে চলতি ২০২১ শিক্ষাবর্ষে সংস্থাটির পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠানে প্রথম থেকে নবম শেণি পর্যন্ত পুনরায় ভর্তি ফরম বিক্রি শুরু হয়েছে। আগামী ১০ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির আবেদন ফরম বিতরণ করা হবে।
এছাড়া ১০ জানুয়ারি বিকেল ৩টা পর্যন্ত আবেদন ফরম জমা দেয়া যাবে। তথ্য প্রদানের জন্য ওইদিন রাত ১২টা পর্যন্ত চসিকের শিক্ষা বিভাগের সফটওয়্যার উন্মুক্ত থাকবে। ১৩ জানুয়ারি সকাল ১০টায় নগরীর আন্দরকিল্লাস্থ নগর ভবনের কে বি আব্দুস সাত্তার মিলনায়তনে ভর্তির লটারি কার্যক্রম অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করে চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া দৈনিক আজাদীকে বলেন, এর আগে বয়সের যে সীমা ছিল তা থাকবে না।
প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত চসিকের ১৬টি শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির লটারি হওয়ার কথা ছিল। স্কুলগুলো হচ্ছে- অপর্ণাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, কাপাসগোলা সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, কদম মোবারক সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়, লামা বাজার সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়, কৃষ্ণকুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, কুসুমকুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, সরাইপাড়া সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়, পাঠানটুলী খান সাহেব সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, বলুয়ারদীঘি সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় এবং পাঁচলাইশ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, হালিশহর আলহাজ্ব মহব্বত আলী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, কুলগাঁও সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়, আয়ুববিবি সিটি কর্পোরেশন স্কুল অ্যান্ড কলেজ, গুল এজার বেগম সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন হাতেখড়ি স্কুল অ্যান্ড কলেজ।
চসিক সূত্রে জানা গেছে, ১৬ শিক্ষাপ্রতিষ্ঠানের বাইরে সংস্থাটি পরিচালিত অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানেও ভর্তি ১ম থেকে ৯ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তি করা হবে। তবে আসন সংখ্যা বেশি থাকায় ওসব শিক্ষাপ্রতিষ্ঠানে লটারি করা হবে না।

পূর্ববর্তী নিবন্ধদেশে এক দিনে ২৭ মৃত্যু, ৮৩৫ রোগী শনাক্ত
পরবর্তী নিবন্ধনির্বাচনে ষড়যন্ত্র হলে চট্টগ্রামে জ্বলবে আন্দোলনের দাবানল : শাহাদাত