চসিক মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ ১১ ফেব্রুয়ারি

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৫ ফেব্রুয়ারি, ২০২১ at ৫:৫৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী ও কাউন্সিলররা শপথ নিবেন আগামী ১১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার। সকাল ১১টায় ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে এই শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে। এই ব্যাপারে গতকাল নবনির্বাচিত মেয়র মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী আজাদীকে জানান, আগামী ১১ ফেব্রুয়ারি শপথ নেব। সকাল ১১টায় শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচিত কাউন্সিলরদের শপথও একই দিনে অনুষ্ঠিত হবে। শপথের জন্য আগের দিন (১০ ফেব্রুয়ারি) কাউন্সিলরদের সাথে নিয়ে ঢাকায় যাবেন বলেও জানান মেয়র রেজাউল করিম চৌধুরী। সেদিন রেজাউল করিম চৌধুরীকে ভার্চুয়ালি গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথ বাক্য পাঠ করাবেন। অন্যদিকে কাউন্সিলরদের শপথ পাঠ করাবেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।
উল্লেখ্য, গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত চসিক নির্বাচনের ভোটে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী মো. রেজাউল করিম চৌধুরী। তিনি ৩ লাখ ৬৯ হাজার ২৪৮ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছিলেন। নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ডা. শাহাদাত হোসেন পেয়েছিলেন ৫২ হাজার ৪৮৯ ভোট।
নির্বাচনে সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৪ জন এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ৪০ জন নির্বাচিত হয়। ৩১ নম্বর আলকরণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী তারেক সোলেমান সেলিমের মৃত্যুতে ওই পদে নির্বাচন হয়নি। আগামী ২৮ ফেব্রুয়ারি এই ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোটগ্রহণ হবে।
শপথ গ্রহণের জন্য ঢাকায় যাওয়ার প্রস্তুতির ব্যাপারে আন্দরকিল্লা ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর জহরলাল হাজারী আজাদীকে জানান, মেয়রের নেতৃত্বে আমরা ১০ ফেব্রুয়ারি শপথ গ্রহণের জন্য ঢাকায় যাব। প্রথমে মেয়রের শপথ গ্রহণ, তারপর কাউন্সিলরদের।

পূর্ববর্তী নিবন্ধভাইয়ের মৃত্যুদণ্ড, মা ও বোনের যাবজ্জীবন
পরবর্তী নিবন্ধবিএনপির সাবেক সাংসদসহ ৫০ আসামির কারাদণ্ড