চসিক ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২৭ হাজার টাকা জরিমানা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২২ জুলাই, ২০২২ at ৫:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে নিয়মিত মোবাইল কোর্টের অংশ হিসেবে গতকালও নগরীতে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মরুফা বেগম নেলী পরিচালিত এই অভিযানে চান্দগাঁও খাজা রোডস্থ এনএমসি স্কুল সংলগ্ন বেকারি কারখানার বর্জ্য নালায় ফেলে পানি চলাচলে প্রতিবন্ধকতা ও এলাকায় দুর্গন্ধময় পরিবেশ সৃষ্টির দায়ে ফার্মভিলে বেকারি মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অভিযানে শাহ আমানত সেতু সংযোগ সড়কের মাথায় নির্মাণাধীন ভবনের নীচ তলায় এডিশ মশার বংশ বিস্তারে জমাটবদ্ধ পানির উৎস পাওয়ায় মাহবুবুল আলম নামক ভবন মালিককে ৫ হাজার এবং রাস্তায় অবৈধভাবে গাড়ি পাকিং করা, নির্মাণ সামগ্রী ও দোকানের কাঠ রেখে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতার দায়ে ৪ ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ১২ হাজার ৫শত টাকা জরিমানা করা হয়। অভিযানে মোট ২৭ হাজার ৫শত টাকা জরিমানা আদায় করা হয়।

অপর এক অভিযানে স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন লালখান বাজার ওয়ার্ডে নালা-নর্দমা ও বাসা বাড়ির আঙ্গিনায় মশার ওষুধ ছিটানো কার্যক্রম তদারিক করেন এবং বাড়ির আঙ্গিনায় বিভিন্ন ভবনে নীচে নির্মাণাধীন ভবনে, ছাদ বাগানে বৃষ্টির পানি যাতে জমা না থাকে সে বিষয়ে সতর্ক থাকতে নগরবাসীর প্রতি অনুরোধ জানান। অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ম্যাজিস্ট্রেটকে সহায়তা প্রদান করেন।

পূর্ববর্তী নিবন্ধমঙ্গলের বুকে সুতোর কুণ্ডলি!
পরবর্তী নিবন্ধঅস্ত্রের মুখে ইউপি সদস্যসহ ২ জনকে অপহরণ