চসিক পরিচ্ছন্নতা কর্মীদের জন্য চার হাজার শীতবস্ত্র দিল বিজিএমইএ

| মঙ্গলবার , ২৪ নভেম্বর, ২০২০ at ১০:৩৪ পূর্বাহ্ণ

বিজিএমইএ কর্তৃক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মীদের জন্য শীতবস্ত্র প্রদান অনুষ্ঠান বিজিএমইএ’র আঞ্চলিক কার্যালয়ে গত ২৩ নভেম্বর বিজিএমইএ’র প্রথম সহসভাপতি মোহাম্মদ আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চসিক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন। এতে উপস্থিত ছিলেন বিজিএমইএ’র সহসভাপতি এ এম চৌধুরী সেলিম, পরিচালকবৃন্দ অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ মুসা, মোহাম্মদ আতিক, খন্দকার বেলায়েত হোসেন ও এনামুল আজিজ চৌধুরী, প্রাক্তন প্রথম সহ-সভাপতি নাছির উদ্দিন চৌধুরী, প্রাক্তন সহসভাপতি মোহাম্মদ ফেরদৌস, প্রাক্তন পরিচালক সাইফ উল্লাহ মনসুরসহ গার্মেন্টস্‌্‌ শিল্পের মালিকগণ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসকের একান্ত সচিব মো. আবুল হাশেম প্রমুখ।
বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি চট্টগ্রাম শহরের অবকাঠামোগত উন্নয়ন ও পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসককে ধন্যবাদ জানান। তিনি বলেন, সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মীদেরকে শীতে নির্বিঘ্নে কার্যক্রম পরিচালনার লক্ষ্যে বিজিএমইএ’র পক্ষ থেকে শীত বস্ত্র প্রদান করতে পারায় বিজিএমইএ গর্বিত। তিনি চট্টগ্রামে বিদেশী বিনিয়োগ বৃদ্ধি ও ব্যবসা-বাণিজ্যে সহায়ক পরিবেশ সৃষ্টির লক্ষ্যে অবকাঠামোগত উন্নয়নসহ বিভিন্ন কার্যক্রমে বিজিএমইএ সহ ব্যবসায়ীদের সহযোগিতা অব্যাহত থাকবে মর্মে আশ্বস্ত করেন। বিজিএমইএ’র পরিচালক এনামুল আজিজ চৌধুরী খুলশীস্থ বিজিএমইএ ভবনের প্রবেশ পথে রাস্তার উভয় পার্শ্বে বিজিএমইএ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের যৌথ উদ্যোগে সৌন্দর্য বর্ধনের বিষয়ে প্রশাসকের সম্মাতি কামনা করেন। প্রশাসক বিজিএমইএ’কে সরকারের উন্নয়ন অংশীদার অবহিত করে বাংলাদেশে বৈদেশিক মুদ্রা আহরণসহ বিপুল সংখ্যক কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অর্থনীতিক প্রবৃদ্ধি অব্যাহত রাখায় বিজিএমইএ’কে ধন্যবাদ জানান। তিনি বলেন, পোশাক শিল্পের কারণে বাংলাদেশের ভাবমূর্তি বর্হিঃবিশ্বে দিন দিন উজ্জ্বল হচ্ছে। সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মীদের মাঝে শীত বস্ত্র উপহার বিজিএমইএ’র একটি মহৎ উদ্যোগ, যা প্রশংসনীয়। তিনি বিজিএমইএ’র প্রস্তাবিত সৌন্দর্য্যবর্ধন কর্মসূচির বিষয়ে সম্মতি জ্ঞাপন করেন। তিনি চট্টগ্রাম শহরকে অবকাঠামোগত উন্নয়ন ও পরিচ্ছন্ন নগর হিসেবে গড়ে ব্যবসা বিনিয়োগ বান্ধব নগরীতে পরিণত করার লক্ষ্যে বিজিএমইএ সহ ব্যবসায়ী সমাজের সহযোগিতা কামনা করেন। সভায় সমাপনী বক্তব্যে বিজিএমইএ’র সহ-সভাপতি এ এম চৌধুরী সেলিম বলেন, বিজিএমইএ দেশের অর্থনৈতিক সমৃদ্ধির লক্ষ্যে কাজ করার পাশাপাশি দেশের সামাজিক কল্যাণমূলক কর্মকাণ্ড অব্যাহত রাখবে।
শেষে বিজিএমইএ’র প্রথম সহসভাপতি মোহাম্মদ আবদুস সালাম চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজনের নিকট পরিচ্ছন্নতা কর্মীদের জন্য চার হাজারের অধিক পিস শীত বস্ত্র হস্তান্তর করেন। প্রশাসক খুলশীস্থ বিজিএমইএ ভবনের প্রবেশ পথে রাস্তার উভয় পার্শ্বে বিজিএমইএ’র প্রস্তাবিত সৌন্দর্যবর্ধনের স্থান পরিদর্শন করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধভিক্ষাবৃত্তির আড়ালে ৭ বছর ধরে ইয়াবা ব্যবসা
পরবর্তী নিবন্ধকাপ্তাইয়ে ৬ জনের করোনা শনাক্ত