চসিকের মহিলা কাউন্সিলর কার্যালয়ে দুদকের অভিযান

ওয়ারিশান সনদ প্রদানে ঘুষ গ্রহণের অভিযোগ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২ সেপ্টেম্বর, ২০২২ at ৫:১৭ পূর্বাহ্ণ

ওয়ারিশান সনদ প্রদানে ঘুষ গ্রহণের অভিযোগে চট্টগ্রাম সিটি করপোরেশনের ১১ নম্বর দক্ষিণ কাট্টলী, ২৫ নম্বর রামপুর ও ২৬ নম্বর উত্তর হালিশহর ওয়ার্ডের কাউন্সিলর হুরে আরা বেগম বিউটির কার্যালয়ে অভিযান পরিচালনা করেছে দুদক। এ সময় ঘুষ গ্রহণের কোনো প্রমাণ না মিললেও সনদ প্রদানে বকশিস গ্রহণের কথা স্বীকার করেন দুই অফিস সহায়ক জসিম ও শাহেদ। এ বিষয়ে কাউন্সিলর কিছুই জানেন না বলে দুদক টিমকে তারা উভয়ই জানান।
গতকাল সকালে কাউন্সিলর কার্যালয়ে এ অভিযান পরিচালনা করে দুদকের এনফোর্সমেন্ট টিম। অভিযানে নেতৃত্ব দেন দুদক চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মো. এনামুল হক। তার সাথে ছিলেন উপ-সহকারী পরিচালক মো. হামেদ রেজা। দুদক কর্মকর্তা মো. এনামুল হক আজাদীকে বিষয়টি নিশ্চিত করে বলেন, কাউন্সিলরের বিরুদ্ধে ওয়ারিশান সনদ প্রদানে ঘুষ নেওয়ার অভিযোগ ছিল আমাদের কাছে। এরই ভিত্তিতে অভিযানটি চালানো হয়। অভিযানে ঘুষ গ্রহণ বিষয় কোনো প্রমাণ না মিললেও সনদ প্রদানের বিপরীতে বকশিস নেন মর্মে দুই অফিস সহায় স্বীকার করেন। শাহেদ ও জসিম নামের ওই দুই অফিস সহায়ক আমাদের কাছে বলেন, বিষয়টি সম্পর্কে সংরক্ষিত মহিলা কাউন্সিলর কিছু জানেন না। একপর্যায়ে সংরক্ষিত মহিলা কাউন্সিলর হুরে আরা বেগম (বিউটি) জানান, তার অফিস সহায়ক জসিম ও শাহেদ সনদের বিপরীতে টাকা নেওয়ার বিষয়ে তিনি অবগত নন।
এ বিষয়ে কাউন্সিলর তাদের উভয়কে সর্তক করেছে। তিনি জোরালোভাবে অভিযোগের পুনরাবৃত্তি রোধে পদক্ষেপ নিবেন এবং এখন থেকে অফিসের প্রতিটি কাজে নিজের তদারকি বাড়াবেন মর্মেও অঙ্গীকার করেন।

পূর্ববর্তী নিবন্ধসাইনবোর্ডেই লিখতে হবে লাইসেন্স নম্বর
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধু শিল্পনগরে চাঁদপুর থেকে পানি সরবরাহ দেবে চট্টগ্রাম ওয়াসা