চলতি বছরে সুপ্রিম কোর্টের ৬২ আইনজীবীর মৃত্যু

| রবিবার , ১১ অক্টোবর, ২০২০ at ৪:৫৫ পূর্বাহ্ণ

চলতি বছরে বিভিন্ন অসুস্থতায়, করোনা আক্রান্ত হয়ে ও বার্ধক্যজনিত কারণে সুপ্রিম কোর্টের অন্তত ৬২ জন আইনজীবী মৃত্যুবরণ করেছেন। গত ৬ অক্টোবর পর্যন্ত এসব আইনজীবী মৃত্যুবরণ করেছেন বলে তথ্য দিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তার মতে, সুপ্রিম কোর্টের কোনো সম্পাদকই এতো আইনজীবীর মৃত্যুর সংবাদ দেয়নি। সবচেয়ে বেশি মৃত্যুর সংবাদ দিয়েছেন তিনি। আর এটা তার জন্য দুর্ভাগ্যজনক।
প্রসঙ্গত, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কোনো সদস্য মৃত্যুবরণ করলে সম্পাদক ক্ষুদে বার্তা পাঠিয়ে সব সদস্যকে অবহিত করেন। মৃত্যুবরণকারীদের মধ্যে রয়েছেন-সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি-সম্পাদক ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অ্যাডভোকেট সাহারা খাতুন, অ্যাডভোকেট মোহাম্মদ ইদ্রিসুর রহমান প্রমুখ। গত ৭ অক্টোবর প্রয়াত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের স্মরণে এক শোকসভায় ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, গত ৬ অক্টোবর পর্যন্ত ৬২ জন সদস্যকে হারিয়েছি। সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে একমাত্র জানাজা হয়েছে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের। তিনি বলেন, আমার দুর্ভাগ্য, এখানে আটজন সম্পাদক উপস্থিত আছেন। ওনাদের এতো মানুষের মৃত্যুর মেসেজ পাঠাতে হয়নি। খবর বাংলানিউজের।
ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, মাহবুবে আলম আমাকে বলেছিলেন-কাজলকে দেখলে ভয় লাগে। শুধু মরা মানুষের মেসেজ পাঠায়। ওর মেসেজ এলে আতঙ্ক লাগে, কোনো মৃত্যুর মেসেজ এসেছে। দুর্ভাগ্যজনকভাবে মাহবুবে আলমের মেসেজটিও আমাকে পাঠাতে হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদেশে মৃতের সংখ্যা বেড়ে সাড়ে ৫ হাজার
পরবর্তী নিবন্ধজিডিপি প্রবৃদ্ধি নিয়ে বিশ্ব ব্যাংকের পূর্বাভাস প্রত্যাখ্যান অর্থমন্ত্রীর