চরলক্ষ্যা প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ

| রবিবার , ২৬ নভেম্বর, ২০২৩ at ১০:২৩ পূর্বাহ্ণ

বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়মিত উপস্থিতি, শিক্ষার গুণগত মান বৃদ্ধি, পুনরাবৃত্তি ও ঝরেপড়া রোধ করার লক্ষ্যে কর্ণফুলী চরলক্ষ্যা প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ

অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি সোলায়মান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী।এসময় বক্তারা মানসম্মত প্রাথমিক শিক্ষা ও মায়েদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন বিষয় তুলে ধরেন। সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান সোলায়মান তালুকদার মায়েদের উদ্দেশ্যে বলেন, আপনারা যে অবস্থায় থাকুন না কেন বাচ্চাদের সবসময় যত্ন নিতে হবে। তাদের পড়াশোনার বিষয়ে খবর রাখতে হবে। শ্রেণি কার্যক্রমে শিক্ষার্থীরা কেমন করছে সে বিষয়ে আপনারা সবসময় শিক্ষকদের সাথে যোগাযোগ রাখবেন।

প্রধান অতিথি বলেন, একজন শিশুর সুনাগরিক হিসেবে গড়ে উঠতে একজন মায়ের ভূমিকা অনস্বীকার্য। মায়েরা যত্নশীল হলেই সন্তানরা সুমানুষ হিসেবে গড়ে উঠে। সরকারের সুদূরপ্রসারী শিক্ষা ব্যবস্থায় শিক্ষার্থীদের সুযোগ সুবিধার কথা তুলে ধরেন তিনি বলেন, বর্তমানে প্রাথমিকের ৯০ থেকে ৯৫ শতাংশ শিক্ষার্থী উপবৃত্তির আওতায় রয়েছে। বিদ্যালয় সহকারী শিক্ষক আবুল হাশেম এবং নন্দা ঘোষের যৌথ সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর, সহকারী শিক্ষা কর্মকর্তা সৈয়দা আমাতুল্লাহ আরজু, সহকারী শিক্ষা কর্মকর্তা দ্বিজেন ধর, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ইসমাইল এবং বাসু কুমার। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমুক্তিযোদ্ধা খায়রুল বশর চৌধুরী
পরবর্তী নিবন্ধঅপরাধ কমাতে বিমান বেবিচক কর্মীদের শরীরে ক্যামেরা বসছে