চমেক হাসপাতালে দুই কয়েদির মৃত্যু

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২০ ডিসেম্বর, ২০২২ at ৯:৫৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে গত রোববার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের দুই কয়েদির মৃত্যু হয়েছে। মো. আলী প্রকাশ আব্দুস শুক্কুর (৬০) নামে এক কয়েদি মারা গেছেন গত রোববার দিবাগত রাত দেড়টার দিকে। তিনি নগরীর চান্দগাঁও থানার দক্ষিণ মোহরার মনির আহাম্মদ বাড়ির মৃত নুরুল ইসলামের ছেলে।

হাসপাতাল ও কারাগার সূত্রে জানা যায়, ২০২১ সালের ১৭ অক্টোবর চান্দগাঁও থানার মাদক মামলায় কারাগারে আসেন কয়েদি মো. আলী। এ মামলায় চট্টগ্রাম যুগ্ম মহানগর দায়রা ৫ম আদালত মাদকের মামলায় ২ বছর বিনাশ্রম কারাদণ্ড, ৫০০ টাকা জরিমানা, অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছিলেন ২০২১ সালের ১৭ অক্টোবর। কারাগারে নেয়ার পর থেকে দীর্ঘদিন ধরে তিনি অসুস্থ ছিলেন।

গত রোববার রাতে কারাগারে তিনি আরো অসুস্থ হয়ে পড়েন। প্রথমে তাকে কারা হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে রাত পৌনে ১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক রাত দেড়টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে গত শনিবার বিকালে রফিকুল ইসলাম ওরফে হাতকাটা রফিক নামে আরেক কয়েদির (৭৩) মৃত্যু হয়েছে। তিনি নগরীর হালিশহর থানার ছোটপুল এলাকার বাসিন্দা। চট্টগ্রাম কারাগার সূত্রে জানা গেছে, শনিবার বিকালে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে বন্দি রফিকুল অসুস্থ হয়ে পড়লে রাতে চমেক হাসপাতালে পাঠানো হয়।

জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মেডিসিন বিভাগে ভর্তি দেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার বিকালে তার মৃত্যু হয়।

পূর্ববর্তী নিবন্ধথাইল্যান্ডে যুদ্ধজাহাজ ডুবে নিখোঁজ ৩১
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় ইউসুফ আলী হত্যা মামলার এক আসামি কারাগারে