চমেক ছাত্র আবিদ হত্যার বিচার দাবিতে পরিবারের মানববন্ধন

| রবিবার , ২২ সেপ্টেম্বর, ২০২৪ at ১১:৩৯ পূর্বাহ্ণ

২০২১ সালের ২১শে অক্টোবর চট্টগ্রাম মেডিকেল কলেজের ২০তম বিডিএসের শিক্ষার্থী আবিদুর রহমান হত্যা মামলার পুনঃতদন্ত ও এজাহারভুক্ত আসামীদের শাস্তির দাবিতে তার পরিবারের সদস্যদের মানববন্ধন গত শুক্রবার বিকাল ৪টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের গোল চত্বরে অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে আবিদের বড়ভাই লুৎফর রহমানসহ পরিবারের সদস্যরা অংশ নেন।

লুৎফর রহমান তার বক্তব্যে ২৩/১০/২০১১ তারিখে আবিদ হত্যাকাণ্ডের বিরুদ্ধে দায়েরকৃত মামলার পুনঃতদন্ত এবং আসামীদের বিচার দাবি করেন। আবিদের সহপাঠী ৫১তম এমবিবিএসে এর ডাঃ মাসুম স্বাধীন বাংলাদেশে বিচারহীনতার সংস্কৃতির অবসান ঘটিয়ে তার সহপাঠীর নারকীয় হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের দাবি করেন।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন বৈষম্যবিরোধী আন্দোলনের চিকিৎসক নেতা ও চমেক শিশু স্বাস্থ্য বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ বেলায়েত হোসেন ঢালী। তিনি আবিদ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার দাবি এবং আবিদকে হত্যাকারী এজাহারভুক্ত আসামীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত আবিদের সহপাঠী ডাঃ প্লেজার, ড্যাবনেতা তৌকির, ডাঃ মারুফ ছাড়াও আসিফ, সাদ্দাম, ওবায়েদ, আসিফ উদ দৌলা, মেহেদী, প্রতীক, টিপু, পাশা, সাকী, আলমগীরসহ চমেক এর প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধঈদগাঁও ফুলেশ্বরী নদী থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার
পরবর্তী নিবন্ধকক্সবাজারে ৩৫ হাজার ইয়াবাসহ পুলিশ সদস্য আটক