চবি শিক্ষার্থীদের ওপর যুবলীগের হামলায় গ্রেপ্তার ৫

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৩ অক্টোবর, ২০২৪ at ৮:৪৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রেলস্টেশন সংলগ্ন একটি দোকানের দখলকে কেন্দ্র করে ভাঙচুর এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর স্থানীয় যুবলীগের হামলার ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত সোমবার রাত থেকে হাটহাজারী থানার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার পাঁচজন হলেন, মো. ইলিয়াছ প্রকাশ ফারুক (৪০), মো. সুমন (২৯), মো. ইসতিয়াক আহমেদ (২২), মো. রাশেদ (৩০) ও মো. আবু তাহের (৫৫)। এরমধ্যে ফারুক হাটহাজারী থানার উত্তর ফতেয়াবাদ এলাকার মৃত ইদ্রিছ সওদাগরের ছেলে, সুমন হাটহাজারী পৌরসভা পশ্চিম দেওয়ান নগর মৌলভী পাড়া আবুল বশর পোস্টমাস্টার বাড়ির মহিবুল হকের ছেলে, ইসতিয়াক ফতেপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড ইসলামিয়ার হাট সৈয়দপাড়ার মৃত আব্দুল মালেকের ছেলে, রাশেদ একই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড লাল মিয়া সওদাগর বাড়ীর মো. আমির হামজার ছেলে এবং আবু তাহের একই ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড পূর্ব ভবানীপুর (মধুপুর) ইসলাম মেম্বারের বাড়ীর মৃত ছালেহ আহমদের ছেলে।

জানা গেছে, গত সোমবার ভোররাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রেলস্টেশন এলাকায় আপ্যায়ন রেস্টুরেন্ট দখলকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগ নেতা হানিফ ও তার ভাই ইকবালের লোকজন হামলা ও ভাঙচুর করে। একই সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীকেও মারধর করা হয়। এতে পাঁচ শিক্ষার্থী আহত হন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনায় হাটহাজারী থানায় ৩০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ২৫ থেকে ৩০ জনের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইনে মামলা দায়ের করেন স্থানীয় মাহাদী নামে একজন।

হাটহাজারী থানার ওসি মো. হাবিবুর রহমান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে আজাদীকে বলেন, চবির রেলস্টেশন সংলগ্ন দোকানে হামলা, ভাঙচুর ও শিক্ষার্থীদের মারধরের ঘটনার মামলার পর পর আমরা অভিযান শুরু করেছি। এতে বিভিন্ন জায়গা থেকে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধছাত্রকে নিপীড়ন, মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধব্যারিস্টার সুমন গ্রেপ্তার, ৫ দিনের রিমান্ডে