চবি রেললাইন থেকে বাইপাস সড়ক হলে হাটহাজারীতে যানজটের সমাধান হবে

বাস মালিক সমিতির সম্মেলনে ব্যারিস্টার আনিস

হাটহাজারী প্রতিনিধি | সোমবার , ২ অক্টোবর, ২০২৩ at ৫:০৫ পূর্বাহ্ণ

ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেছেন, হাটহাজারীতে যানজট এখন নিত্যদিনের সঙ্গী। তা নিয়ে অনেকে অনেক কথা বলেন। কিন্তু আগে বুঝতে হবে হাটহাজারীর উপর দিয়ে রাঙামাটি, খাগড়াছড়িসহ দুই পার্বত্য জেলার গাড়ি চলাচল করে। এর থেকে উত্তরণের পরিকল্পনা করতে হবে। মালিক, শ্রমিক এমনকি যাত্রীদের আরো সচেতন হতে হবে। চবি রেললাইন থেকে যদি বাইপাস সড়ক করা যায় তাহলে যানজটের দীর্ঘস্থায়ী একটা সমাধান সম্ভব।

তিনি গতকাল রোববার চট্টগ্রাম নাজিরহাট খাগড়াছড়ি বাসমিনিবাস মালিক সমিতির ঈদে মিলাদুন্নবী (.) ও ত্রিবার্ষিক সাধারণ সভার প্রথম অধিবেশনে খতমে কোরআন ও মিলাদ মাহফিলের পর প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। আমানবাজারস্থ একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মো. ইদ্রিস মিয়া। প্রধান অতিথি চট্টগ্রাম নাজিরহাট খাগড়াছড়ি বাসমিনিবাস মালিক সমিতির নেতৃবৃন্দদের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে বলেন, সমিতিতে যেভাবে সুশৃঙ্খল, গণতান্ত্রিকভাবে নির্বাচন হয় তা যদি জাতীয় পর্যায়ে হয় তাহলে দেশের মঙ্গল হবে। সমিতির মত জবাবদিহিতা থাকলে জনগণ উপকৃত হত। তাদের আস্থা বিশ্বাস শতগুন বৃদ্ধি পেত। জাতীয় পর্যায়ে যারা নির্বাচন করে তাদের এ সমিতি থেকে শিক্ষা নেয়া উচিত বলেও উল্লেখ করেন তিনি।

প্রধান আলোচক জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম বলেন, হাটহাজারীর যানজট নিরসনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান ও দপ্তর সম্পাদক মো. মেহফুজের যৌথ সঞ্চালনায় সাধারণ সম্পাদক মো. মঞ্জুরুল আলম চৌধুরী বার্ষিক রিপোর্ট উপস্থাপন করেন। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ইউনুছ গণি চৌধুরী, হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সোয়েব আহাম্মেদ খাঁন। বক্তব্য রাখেন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সিনিয়র সহসভাপতি মো. কফিল উদ্দিন আহাম্মদ, চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের কার্যকরী সভাপতি সৈয়দ হোসেন, অতিরিক্ত মহাসচিব আহসান উল্ল্যাহ চৌধুরী হাছান, চট্টগ্রাম নাজিরহাট খাগড়াছড়ি বাসমিনিবাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফারুক খাঁন, মো. জাফর, মো. ইকবাল বাপ্পি প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধটইটং আল হেরা মডেল একাডেমিতে অভিভাবক সমাবেশ ও পুরস্কার বিতরণ
পরবর্তী নিবন্ধনৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে : ফজলে করিম