চবি ভিসি, প্রো-ভিসি ও প্রক্টরদের পদত্যাগের আল্টিমেটাম

চবি প্রতিনিধি | শুক্রবার , ৯ আগস্ট, ২০২৪ at ৫:৫৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপউপাচার্য, প্রক্টরিয়াল বডি এবং হল প্রভোস্টদের আজ শুক্রবার বেলা ১২টার মধ্যে পদত্যাগে আল্টিমেটাম দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। গতকাল বৃহস্পতিবার রাত ৯ টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রামের কেন্দ্রীয় সমন্বয়ক রাসেল আহমেদ এক ভিডিও বার্তায় এ ঘোষণা দেন।

তিনি বলেন, যাদের ছত্রছায়ায় ছাত্রলীগের সন্ত্রাসীরা শিক্ষার্থীদের ওপর নৃশংসভাবে হামলা চালিয়েছে, বোনদের গালিগালাজ করেছে এবং সকল সাধারণ শিক্ষার্থীদের তাড়িয়ে দিয়ে ছাত্রলীগের সন্ত্রাসীদের আবাসিক হলে আশ্রয় দিয়েছে, সে সকল প্রশাসনিক কর্মকর্তা তথা ভিসি, প্রোভিসি, প্রক্টরিয়াল বডি ও সমস্ত হলের প্রভোস্টদের আগামীকাল (শুক্রবার) দুপুর ১২টা পর্যন্ত আল্টিমেটাম দেওয়া হল। এর মধ্যে তারা যদি পদত্যাগ না করেন, তাহলে আমরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান নিব। তিনি চবির সকল শিক্ষার্থীকে এ আন্দোলনে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

এর আগে গত বুধবার উপাচার্য, প্রক্টরিয়াল বডি, হল প্রভোস্টদের পদত্যাগের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক ও চবি শিক্ষার্থী রাসেল আহমেদ। তবে গতকাল সকালে আল্টিমেটাম আবার স্থগিত করে শিক্ষার্থীরা।

জানা যায়, বুধবার রাতে চবির জরুরি সিন্ডিকেট সভায় আগামী ১৯ আগস্ট থেকে ক্লাস শুরু করার সিদ্ধান্ত হয়। এছাড়া আবাসিক হলে আসন বরাদ্দ দেওয়া হবে। ১০ আগস্ট থেকে ১৪ আগস্ট পর্যন্ত অনলাইনে হলে আসনের জন্য আবেদন করতে পারবে শিক্ষার্থীরা। ১৭ আগস্ট আসন বরাদ্দ দেওয়া হবে। হল খুলবে ১৮ আগষ্ট। শাটল চলবে ১৬ আগস্ট থেকে। এর আগে বৈষম্য বিরোধী আন্দোলনের মুখে গত ১৭ জুলাই সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায় শাটল ট্রেন।

পূর্ববর্তী নিবন্ধদেশর নেতৃত্বে আঁরার ইউনূস
পরবর্তী নিবন্ধনগর যুবদলের দুই সহ-সভাপতিকে বহিষ্কার