চবি ছাত্র ইউনিয়নের ৩২তম সম্মেলনের উদ্বোধন

চবি প্রতিনিধি | শুক্রবার , ১ এপ্রিল, ২০২২ at ৬:১৮ পূর্বাহ্ণ

‘সেশনজট, টেন্ডারবাজিতে শিক্ষাজীবন না হোক ক্ষয়। নিশ্চিত হোক এবার পূর্ণ আবাসিক বিশ্ববিদ্যালয়।’ স্লোগানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্র ইউনিয়নের ৩২তম সম্মেলনের উদ্বোধন হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন সাবেক ছাত্রনেতা অশোক সাহা। জাতীয় সংগীত ও সংগঠন সংগীতের মাধ্যমে উদ্বোধন ঘোষণার পর একটি সুসজ্জিত র‌্যালী ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরবর্তীতে বুদ্ধিজীবী চত্বরে ৩২তম সম্মেলনের আলোচনা সভা শুরু হয়।
উদ্বোধনী বক্তব্যে অশোক সাহা বলেন, করোনা মহামারীর প্রকোপ পেরিয়ে ছাত্র ইউনিয়ন নব উদ্যমে শিক্ষার্থীদের অধিকার আদায়ের জন্য ঝাঁপিয়ে পড়বে।
৩২তম সম্মেলনের মঞ্চ থেকে দাবি তোলা হয় অবিলম্বে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে একটি পূর্ণাঙ্গ আবাসিক বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে হবে এবং দ্রুততম সময়ের মধ্যে বিদ্যমান সকল হলে মেধার ভিত্তিতে বৈধ আসন বরাদ্দ দিতে হবে। বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল অস্ত্র মজুদ ও টেন্ডারের টাকা ভাগাভাগির জায়গা হতে পারে না। সেশনজট নিরসনে কার্যকর পদক্ষেপ নেওয়ার পাশাপাশি ক্যাম্পাসে টিএসসি নির্মানের দাবি করা হয়।
চবি সংসদের সভাপতি গৌরচাঁদ ঠাকুর অপুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সৌরভ ধরের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মোশরেকা অদিতি হক, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ছাত্রনেতা দীপক শীল, চট্টগ্রাম জেলা সভাপতি এবং কেন্দ্রীয় সংসদের সদস্য এ্যানি সেন, রাঙামাটি জেলা সংসদের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সংসদের সদস্য প্রান্ত রনি এবং ৩২তম সম্মেলন প্রস্তুতি পরিষদের আহ্বায়ক ও চবি সংসদের সাংগঠনিক সম্পাদক প্রত্যয় নাফাক। বিকেল তিনটায় সম্মেলনের দ্বিতীয় পর্ব সাংস্কৃতিক পরিবেশনা শুরু হয়। পরিবেশনায় অংশ নেয় সাংস্কৃতিক ইউনিয়ন ও ক্যাম্পাসের অপরাপর সাংস্কৃতিক সংগঠন। আগামীকাল সম্মেলনের দ্বিতীয় দিন কাউন্সিল অধিবেশনের মাধ্যমে সংগঠনের নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।

পূর্ববর্তী নিবন্ধকমার্স কলেজ ছাত্রলীগের শোভাযাত্রা
পরবর্তী নিবন্ধনিলামে সাড়ে ১০ হাজার কোটি টাকায় তরঙ্গ বিক্রি