চবি উদীচীর সম্মেলন

চবি প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৬ মে, ২০২২ at ১১:০৪ পূর্বাহ্ণ

কবি ইউসুফ মুহম্মদকে সভাপতি এবং পার্থপ্রতিম মহাজনকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যের উদীচী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) সংসদের নতুন কমিটি গঠিত হয়েছে। সংগঠনটির অষ্টম সম্মেলনে এই কমিটি হয়।

চবির শিক্ষক, কর্মকর্তা এবং ছাত্রছাত্রীদের সমন্বয়ে উদীচীর অষ্টম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংসদের সম্মেলন মঙ্গলবার সকালে চবি কাম্পাসে আনুষ্ঠিত হয়।
সম্মেলনে বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের শিক্ষক গোলাম হোসেন হাবিব। উপস্থিত ছিলেন সংগীত বিভাগের শিক্ষক মিশকাতুল মমতাজ এবং বিভাগের শিক্ষক মারজিয়া খাতান।

সম্মেলনে কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন উদীচীর কেন্দ্রীয় কমিটির সদস্য শেখ আনিসুর রহমান এবং উদীচীর কেন্দ্রীয় চলচ্চিত্র ও চারুকলা বিভাগের সম্পাদক, চলচ্চিত্র নির্মাতা, চবির নাট্যকলা বিভাগের খণ্ডকালীন শিক্ষক প্রদীপ ঘোষ।

উদ্বোধনী আয়োজনে বক্তারা বলেন, দেশের ক্রান্তিলগ্নে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সবসময় তার ইতিহাস অর্পিত দায়িত্ব পালন করেছে। আর সে কারণেই রাষ্ট্র কর্তৃক উদীচী একমাত্র সাংস্কৃতিক সংগঠন হিসেবে একুশে পদক সম্মানে ভূষিত হয়েছে। বক্তারা আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষাঙ্গনে যদি সাংস্কৃতিক আন্দোলন না হয় তাহলে ভালো মানুষ গড়ে তোলা সম্ভব নয়।

পূর্ববর্তী নিবন্ধরাউজানের হাজী বাড়ির নজরুল স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি
পরবর্তী নিবন্ধআগুনে পুড়ল চার ভাইয়ের বসতঘর