চবির হলে আসন বরাদ্দের ২য় তালিকা আগামী সপ্তাহে

আজাদী প্রতিবেদন | রবিবার , ২০ অক্টোবর, ২০২৪ at ১০:১৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হলগুলোর আসন বরাদ্দের দ্বিতীয় মেধাতালিকা আগামী সপ্তাহে প্রকাশিত হবে। প্রথম মেধাতালিকা প্রকাশের পর শিক্ষার্থীদের পক্ষ থেকে আসা অভিযোগগুলো মীমাংসার পর পুনরায় মেধাতালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, প্রথম মেধাতালিকা প্রকাশের পর শিক্ষার্থীদের কাছ থেকে বেশ কিছু অভিযোগ আসে। তাই প্রশাসন শিক্ষার্থীদেরকে লিখিত আকারে সেসব অভিযোগ দেওয়ার সুযোগ দিয়েছে। চলতি সপ্তাহে শিক্ষার্থীদের অভিযোগগুলো গ্রহণ এবং তা সমাধানের চেষ্টা করা হবে। এছাড়া ২০২৩২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষ ভর্তির পঞ্চম মেধাতালিকা প্রকাশ নিয়েও কাজ করছে কর্তৃপক্ষ। তাই এ সপ্তাহে হলে আসন বরাদ্দের দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা সম্ভব হবে না।

বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (প্রশাসন) প্রফেসর ড. কামাল উদ্দিন বলেন, প্রথম মেধাতালিকায় আসন বরাদ্দের পর শিক্ষার্থীদের বেশ কিছু অভিযোগ আমরা লক্ষ্য করেছি। তাই সেগুলো লিখিত আকারে জমা নিয়েছি। আগামী সপ্তাহে হলের আসন বরাদ্দের দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করব।

জানা যায়, ৪ অক্টোবর আসন বরাদ্দের প্রথম মেধাতালিকা প্রকাশের পর হলে ভর্তির নির্ধারিত সময় শেষে প্রতিটি হলেও বেশ কিছু আসন খালি থেকে যায়। দ্রুত সময়ের মধ্যে দ্বিতীয় তালিকা প্রকাশের মাধ্যমে সেসব আসন বরাদ্দ দেওয়ার কথা থাকলেও এখনো তা প্রকাশ করেনি প্রশাসন।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলীতে সরকারি পুকুর থেকে মাছ চুরি, অজ্ঞাতদের আসামি করে মামলা
পরবর্তী নিবন্ধ১১ বছর পর সাবেক এমপি জাফরসহ আ. লীগের ১৭৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা